জাতীয়

আরও ২ দিন থাকছে শীত

সারাদেশে বেড়েছে শীতের তীব্রতা। রাজধানীকেও ঘিরে ফেলেছে কনকনে ঠাণ্ডা বাতাস ও কুয়াশা। সূর্যের দেখা মিলতে অনেক দেরি। ভোর থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত একই অবস্থা থাকে। আজ শনিবার রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৩০ ডিগ্রি সেলসিয়াস। এদিকে দেশের তিন জেলার উপর মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আরও দু-একদিন এই শৈত্যপ্রবাহ থাকার সম্ভাবনা রয়েছে। এই দু-একদিন শীতের তীব্রতা থাকতে পারে।

এদিন সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকালের দিকে মাঝারি থেকে ভারী কুয়াশা পড়তে পারে। উত্তর-পশ্চিম/উত্তরের বাতাস ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে। এছাড়াও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে আজ ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, দেশের অভ্যন্তরীণ নদী অববাহিকায় ভোর ৫টা থেকে সকাল ৯-১০টা পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা কমে ৩০০ মিটার বা কোথাও কোথাও আরও কম হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তবে কোনো সতর্ক সংকেত দেখাতে হবে না।

আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। অস্থায়ীভাবে আকাশ কিছুটা মেঘলা হতে পারে এবং সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকার সম্ভাবনা রয়েছে। আগামী দুদিন দেশব্যাপী মাঝরাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা পড়তে পারে। তবে আগামী তিন চার দিনে রাতে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে।

সম্পর্কিত পোস্ট

Back to top button