জাতীয়

দেশে এলো ভারতের দেওয়া উপহার

ভারত সরকারের উপহার হিসেবে দেওয়া প্রায় ১৮ লাখ ডোজ করোনাভাইরাসের টিকা নিয়ে বাংলাদেশে পৌঁছেছে এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইট।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১১টার দিকে ফ্লাইটি রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। 

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ১৭ লাখ ৯৯ হাজার ২৬২ ডোজ করোনা টিকা ভারত থেকে উপহার হিসেবে পাঠানো হয়েছে। টিকা সংরক্ষণের জন্য নেওয়া হবে ইপিআই স্টোরেজে।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে এই টিকা। সেখানে উপস্থিত থাকবেন ভারতীয় হাই কমিশনারসহ উচ্চ পদস্থ কর্মকর্তারা। 

টিকা দেশে আসার পর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সংবাদমাধ্যমকে জানান, কুর্মিটোলা হাসপাতালে টিকাদান কর্মসূচির ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবকিছু ঠিক থাকলে ৮ ফেব্রুয়ারি থেকে করোনা টিকা প্রদান শুরু হবে। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “করোনা পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ যেমন সফল হয়েছে, তেমনি টিকা প্রয়োগেও সফল হবে।”

এর আগে ভারতীয় হাইকমিশনের অফিশিয়াল ফেসবুক পেজে সকাল ১০টা ১২ মিনিটে টিকা নিয়ে রওনা দেওয়ার খবর জানানো হয়।

ফেসবুক পেজে ভারতীয় হাইকমিশন লেখেন, “গন্তব্য বাংলাদেশ! ভারতে তৈরি কোভিড ভ্যাকসিনের চালান বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছে।”

তথ্যের পাশাপাশি সেখানে ফ্লাইটে করোনার টিকার চালান তোলার ছবিও পোস্ট করে হাইকমিশন।

এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, ভ্যাকসিন বিষয়ক কর্মসূচি পরিচালিত হবে স্বাস্থ্য অধিদপ্তরের মা, শিশু ও কিশোর স্বাস্থ্য কর্মসূচির আওতায়। সম্প্রসারিত টিকাদান কর্মসূচির কর্মীরা এই কার্যক্রমে অংশ নেবেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button