খেলাধুলা

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনা

আক্রমণ-পাল্টা আক্রমণে রিয়াল সোসিয়েদাদ বনাম বার্সেলোনার ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে বার্সার জয়ের পথ সহজ করে দিলেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন। তাঁর দুর্দান্ত গোল সেভে টাইব্রেকারে রিয়াল সোসিয়েদাদকে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠল বার্সেলোনা।

গতকাল বুধবার সুপার কাপের সেমিফাইনালে টাইব্রেকারে রিয়াল সোসিয়েদাদকে ৩-২ গোলে হারায় বার্সা। আর মূল ম্যাচটি হয় ১-১ গোলে ড্র। সেসময় বার্সার হয়ে গোল করেন ফ্রেংকি ডি ইয়ং। আর প্রতিপক্ষের হয়ে জালের দেখা পান মিকেল ওইয়ারসাবাল।

টাইব্রেকারে রিয়ালের জন বাউতিস্তা ও ওইয়ারসাবালের শট ঠেকিয়ে দেন বার্সা গোলরক্ষক স্টেগেন। পোস্টে মারেন উইলিয়ান জোসে। সফল কিক নিতে পারেন মিকেল মেরিনো ও আদনান ইয়ানুজাই।

অন্যদিকে বার্সেলোনার হয়ে প্রথম শট পোস্টে মারেন ডি ইয়ং। পরের দুটি শট সফলভাবে মারেন উসমান দেম্বেলে ও মিরালেম পিয়ানিচ। গোল মিস করেন গ্রিজম্যান। শেষে রিকি পুস জালে বল পাঠালে উৎসব শুরু হয় বার্সা শিবিরে।

এর আগে মূল ম্যাচের ৩৯ মিনিটে এগিয়ে যায় বার্সা। মার্টিন ব্রাথওয়েটের পাস বাঁ দিক থেকে ছয় গজ বক্সের মুখে ক্রস বাড়ান গ্রিজম্যান। সেখানে ছিলেন ডি ইয়ং; সুযোগ হাতছাড়া না করে হেডে গোল আদায় করে নেন তিনি।

তবে এগিয়ে যাওয়ার সুফল ধরে রাখতে পারেনি বার্সা। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে ওইয়ারসাবালের সফল স্পট কিকে সমতায় ফেরে সোসিয়েদাদ। এরপর অতিরিক্ত সময়েও গোল না আসলে ম্যাচটির ফল মেলে টাইব্রেকারে।

দিনের আরেক সেমিফাইনালে আজ বৃস্পতিবার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেটিকো বিলবাও।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!