সারাদেশ

ঢাকা আরিচা মহাসড়কে ব্রিজে বড় ফাটল

ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার সালেহপুর ব্রিজে বড় ফাটল দেখা দিয়েছে। সেই সাথে ব্রিজটি এক পাশে অনেকখানি ডেবে গেছে। যেকোন সময় ব্রিজটি ভেঙ্গে পড়ে বড় ধরণের দুর্ঘটনার পাশাপাশি সাভার ও দেশের উত্তর ও পশ্চিম অঞ্চলের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যেতে পারে।

সড়ক ও জনপদ বিভাগ (সওজ) এর কর্মকর্তারা বলেন, গত দুই দিন ধরে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের সালেহপুর ব্রিজে ব্যাপক ফাটল দেখা দেয়। ব্রিজের নিচের আটটি বীমের মধ্যে চারটিতে ব্যাপক ফাটল দিয়েছে সেই সাথে ব্রিজের এক পাশে দেবে গেছে। ব্রিজটি সড়ক ও জনপদ বিভাগ ঝুকিপূর্ণ ঘোষণা করে ভারী যানচলাচল বন্ধ ঘোষণা করেছে।

ব্রিজের এক পাশে যানচলাচল বন্ধ করে দিয়ে আরেক পাশ সীমিত আকারে যানচলাচলের জন্য উন্মুক্ত রাখা হয়েছে। এঘটনায় ঢাকা আরিচা মহাসড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। তীব্র যানজটে অনেক মানুষ পায়ে হেটে নিজ গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন। স্থানীয়রা দ্রুত ব্রিজটি মেরামত করে যানচলাচলের জন্য উন্মক্ত করে দেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।

এবিষয়ে সড়ক ও জনপদ বিভাগ (সওজ) এর অতিরিক্ত প্রকৌশলী সবুজ উদ্দিন খাঁন বলেন, ব্রিজটি দ্রুত মেরামত করা হবে। একই কথা জানিয়েছেন সরকার দলীয় সংসদ সদস্য রেজাউল করিম বাবলু।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!