আদমদিঘী উপজেলা

সান্তাহার পৌরসভা নির্বাচনের পরিস্থিতি উত্তাল, পাল্টাপাল্টি অভিযোগ

বগুড়া জেলার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভা নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, ততই উত্তাল হচ্ছে পরিস্থিতি। আওয়ামীলীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থী ও তাদের নির্বাচনী নেতাকর্মিদের বিরুদ্ধে নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগ, পোষ্টার ছেঁড়া হুমকি ও আচরণবিধি লংঘনের পাল্টাপাল্টি অভিযোগ করা হয়েছে।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু ও বিএনপির মনোনীত মেয়র প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু বগুড়ার সিনিয়র নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার বরাবরে এ বিষয়ে পৃথক পৃথক লিখিত অভিযোগ আদমদীঘি উপজেলা নির্বাচন অফিসারের নিকট দাখিল করেছেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু তার দায়ের করা লিখিত অভিযোগে বলেন, রবিবার ১০ জানুয়ারী রাতে বশিপুর আদর্শপাড়া তার নৌকা মার্কা নির্বাচনী ক্যাম্পে বিএনপির প্রায় শতাধিক নেতাকর্মির হামলা চালিয়ে জাতির জনক ও শেখ হাসিনা ছবি সম্বলিত পোস্টারসহ ক্যাম্পে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এছাড়া নৌকার মেয়র প্রার্থী আশরাফুল ইসলামকে প্রাননাশসহ নেতাকর্মিদের প্রচারণা না চালানোর হুমকি প্রদান করে।

অপরদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্ধী তোফাজ্জল হোসেন তার লিখিত অভিযোগে বলেন, গত ৯ জানুয়ারী হতে ১১ জানুয়ারী পর্যন্ত আওয়ামীলীগ দলীয় মেয়র প্রার্থী আশরাফুল ইসলামের নির্দেশে তাঁর ছেলে আল মাহিদুল ইসলাম ৩৫ থেকে ৪০ জনের একদল যুবক নিয়ে বিভিন্ন ওয়ার্ডে ধানের শীষের নেতাকর্মিদের সান্তাহার ছাড়ার হুমকি ও প্রতিপক্ষ নির্বাচনী আচরণবিধি লংঘন করে ৯টি ওয়ার্ডে ছোট বড় ২৫টি নৌকা প্রতিকের অফিস নির্মান করেছেন এবং নিজেরাই নৌকা মার্কার নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে বিএনপি নেতাকর্মিদের বিরুদ্ধে মামলা করা হুমকিতে নেতাকর্মিরা বিচলিত।

বিএনপি দলীয় মেয়র প্রার্থী বর্তমান মেয়র তোফাজ্জল হোসেন বলেন, প্রতিপক্ষ নেীকার প্রার্থীসহ তার লোকদের ধানের শীষের পোষ্টার ছিড়ে ফেলাসহ নানা ধরনের হুমকি দেয়ায় বড় ধরনের সহিংসতার আশাংকা দেখা দিয়েছে। আওয়ামীলীগের মেয়র প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু বলেন, বিএনপি প্রার্থীর অভিযোগ ভিক্তিহিন তারাই আমার নৌকার অফিসে হামলা চালিয়ে বিশৃংখলা করছেন।

আদমদীঘি উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটানিং অফিসার আব্দুল রশিদ নৌকা ও ধানের শীষ মার্কা দুই মেয়র প্রার্থীর লিখিত অভিযোগ পাওয়া বিষয়টি নিশ্চিত করে জানান, সান্তাহার পৌরসভা নির্বাচনী আচরণবিধি লংঘনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button