আন্তর্জাতিক খবর

ইতালিতে কমেছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে ইতালিতে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী রোববার (১০ জানুয়ারি) দেশটিতে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৬২৭ জন। আর মারা গেছে ৩৬১ জন। শনিবার সেখানে আক্রান্ত হয়েছিল ১৯ হাজার ৯৭৮ জন। আর মারা গিয়েছিল ৪৮৩ জন। খবর আনাদোলু এজেন্সির।

বিজ্ঞাপন

ইতালির সরকার করোনাভাইরাসের দ্বিতীয় দফা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে নতুন বিধি-নিষেধ আরোপের চিন্তাভাবনা করছে। আগামী সপ্তাহে এ বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় যেসব এলাকায় সংক্রমণ বেশি সেসব এলাকায় নতুন করে বিধি-নিষেধ আরোপ করার সিদ্ধান্ত নেওয়া হবে। আর সেটি কার্যকর করা হবে ১৬ জানুয়ারি থেকে।

বিজ্ঞাপন

অবশ্য দেশটিতে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচিও চলছে। এ পর্যন্ত ৫ লাখ ৯০ হাজার জনকে টিকা দেওয়া হয়েছে। যা ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত দেশগুলোর মধ্যে সর্বোচ্চ।

অবশ্য দক্ষিণ ক্যাম্পানিয়া অঞ্চলে টিকাদান কর্মসূচি সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। কারণ, সেখানকার জন্য নির্ধারিজ ডোজ ইতোমধ্যে শেষ হয়েছে। টিকাদান শুরু করার দুই সপ্তাহের মধ্যেই তাদের প্রাপ্ত প্রথম লটের টিকা শেষ হয়ে গেছে। আরো বেশ কয়েকটি অঞ্চল সরকারকে জানিয়েছে যে তাদের প্রাপ্ত টিকাও প্রায় শেষের পথে।

এ বিভাগের অন্য খবর

Back to top button