খেলাধুলা

পাকিস্তান সুপার লিগের ড্রাফটে সর্বোচ্চ ক্যাটাগরিতে মোস্তাফিজ

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরের জন্য তারকাখচিত ২৫ বিদেশি খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে পিসিবি। এই প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশ থেকে একমাত্র মোস্তাফিজুর রহমান জায়গা পেযেছেন। তার সঙ্গে ‘প্লাটিনাম’ ক্যাটাগরিতে আছেন ক্রিস গেইল, ডেভিড মিলার, রশিদ খানের মতো বড় তারকারা।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আগামী ১০ জানুয়ারি লাহোরে ছয় ফ্রাঞ্চাইজি অংশ নেবে প্লেয়ার্স ড্রাফটে। এই বছর প্রত্যেক দল সর্বোচ্চ আটজন করে খেলোয়াড় ধরে রাখতে পারবে বলে জানিয়েছে পিসিবি। 

জানানো হয়, ফেব্রুয়ারিতে হতে যাওয়া এই টুর্নামেন্টে বিদেশি ক্রিকেটার হিসেবে খেলার নিশ্চয়তা দিয়েছেন ডেভিড মালান, ডোয়াইন ব্রাভো, ক্রিস লিন, অ্যালেক্স হেলস, মরনে মরকেল, মোহাম্মদ নবী, ইমরান তাহির, টম ব্যান্টন ও ক্রিস জর্ডান।

ড্রাফটে দল পেলেও ফেব্রুয়ারি-মার্চে হতে যাওয়া এবারের আসরে টাইগার পেসারের খেলার সম্ভাবনা নির্ভর করবে জাতীয় দলে তার ব্যস্ততা থাকা না থাকার ওপর। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে মার্চে নিউজিল্যান্ড সফরে থাকবে বাংলাদেশ দল। 

পিএসএলের ড্রাফটে নেই বাংলাদেশের আর কোনো ক্রিকেটার। তবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের আছেন পাঁচ জন করে। আর তালিকায় সর্বোচ্চ সাত জন আছেন দক্ষিণ আফ্রিকার। 

প্লাটিনাম ক্যাটাগরির ২৫ বিদেশি: লেন্ডল সিমন্স, কার্লোস ব্র্যাদওয়েট, ক্রিস গেইল, এভন লুইস, ডোয়াইন ব্রাভো, ক্রিস জর্ডান, অ্যালেক্স হেলস, মঈন আলী, ডেভিড মালান, টম ব্যান্টন, কলিন ইনগ্রাম, ইমরান তাহির, রাইলি রুশো, ডেভিড মিলার, রাসি ফন ডার ডুসেন, ডেল স্টেইন, মরনে মরকেল, ক্রিস লিন, থিসারা পেরেরা, ইসুরু উদানা, রশিদ খান, মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, মোস্তাফিজুর রহমান ও সন্দীপ লামিছানে।

সম্পর্কিত পোস্ট

Back to top button