গাবতলী উপজেলা

রুপালী ব্যাংক ডাকাতির চেষ্টা, ব্যাংক নিরাপত্তায় নিয়োজিত ২ আনসার সদস্য আহত

বগুড়ার গাবতলী উপজেলায় রুপালী ব্যাংকে ডাকাতি করতে এসে ব্যর্থ হয়েছে ডাকাতদল। তখন ডাকাতদলের হামলায় ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত ২ আনসার সদস্য আহত হয়েছেন।

আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) ভোররাত সাড়ে ৫টার দিকে গাবতলী উপজেলার রুপালী ব্যাংক সাবেক পাড়া শাখায় এই ডাকাতি চেষ্টার ঘটনা ঘটে।

জানা গেছে, গাবতলী ও বগুড়া সদর উপজেলার সীমান্তবর্তী এলাকায় পীরগাছা বাজারে একটি ভাড়া বাসার দোতলায় রুপালী ব্যাংক সাবেক পাড়া শাখার কার্যক্রম পরিচালিত হয়। প্রতিদিনের মতো সোমবার ব্যাংকের কার্যক্রম শেষে কর্মকর্তা কর্মচারীগণ চলে যান। রাতে আনসার সদস্য মাসুদ রানা ও হাবিবুর রহমান নিরাপত্তার জন্য ব্যাংকের ভেতরে অবস্থান করেন। ভোররাত সাড়ে ৫টার দিকে মুখোশ পরিহিত কয়েকজন দৃর্বৃত্ত ছাদের সিঁড়ি ঘরের তালা কেটে বিল্ডিংয়ে প্রবেশ করে। এরপর তারা ব্যাংকের প্রবেশ পথের কলাপসিবল গেটের তালা কেটে ভেতরে প্রবেশ করে। এ সময় নিরাপত্তায় নিয়োজিত দুইজন আনসার সদস্য প্রতিরোধ করার চেষ্টা করলে ডাকাতদলের সদস্যরা আনসার সদস্য মাসুদ রানাকে ছুরিকাঘাত এবং হাবিবুরকে এসিড নিক্ষেপ করে। পরে আনসার সদস্যরা চিৎকার শুরু করলে ডাকাত দলের সদস্যরা ছাদের সিঁড়ি ঘর দিয়ে পালিয়ে যান। পরে স্থানীয় লোকজন দুজন আনসার সদস্যকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

রুপালী ব্যাংক সাবেক পাড়া শাখার ম্যানেজার মোতাহার হোসেন বলেন, ডাকাতদলের সদস্যরা ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যদের ওপর হামলা করে। এরপর তারা ভোল্ট ভাঙার চেষ্টা করে ব্যর্থ হয়ে ফিরে যায়।

গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুজ্জামান বলেন, ব্যাংকে সিসিটিভি ফুটেজে দেখা গেছে মুখোশ পড়া দুজন দুর্বৃত্ত ব্যাংকের প্রবেশ করেছিল। আনসার সদস্যদের সাথে ডাকাতদের ধ্বস্তাধ্বস্তিও হয়। একপর্যায়ে এক আনসার সদস্যের ছুরিকাঘাতে দুর্বৃত্তদের একজন আহত হয়ে ছাদের সিঁড়ি ঘর দিয়ে পালিয়ে যায়।

তিনি বলেন, ভোর ৫টা ৩৪ মিনিট থেকে ৪৭ মিনিট পর্যন্ত দুর্বৃত্তরা ব্যাংকের ভেতরে অবস্থান করেছিল। সিসিটিভি ফুটেজ দেখে দুর্বৃত্তদের শনাক্তের চেষ্টা করা হচ্ছে।

সম্পর্কিত পোস্ট

Back to top button