কাহালু উপজেলা

কাহালু পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র বাছাই কার্যক্রম সম্পন্ন

আগামী ৩০শে জানুয়ারি অনুষ্ঠিতব্য বগুড়ার কাহালু পৌরসভার সাধারণ নির্বাচন-২০২১ এর মনোনয়ন পত্র বাচাই কার্যক্রম সম্পন্ন হয়েছে।

রবিবার (৩ জানুয়ারি) কাহালু উপজেলা পরিষদ সভাকে মনোনয়ন পত্র বাছাই করে প্রার্থীদের বৈধতা ঘোষণা করেন উক্ত নির্বাচনের রিটার্নিং অফিসার ও কাহালু উপজেলা নির্বাহি অফিসার মো. মাছুদুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন কাহাালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জিয়া লতিফুল ইসলাম, সহকারি রিটার্নিং অফিসার ও কাহালু উপজেলা নির্বাচন অফিসার জিন্নাত আরা জলি সহ মেয়র প্রার্থী, সংরতি মহিলা কাউন্সিলর প্রার্থী ও সাধারন কাউন্সিলর প্রার্থীবৃন্দ।

অনুষ্ঠানে কাহালু পৌরসভা নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র আলহাজ্ব মো. হেলাল উদ্দিন (নৌকা মার্কা) ও বিএনপিনেতা ও সাবেক পৌর কাউন্সিলর বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো. আব্দুল মান্নান (ধানের শীষ মার্কা) এই ২ জন মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়।

অন্যদিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও পৌর কাউন্সিলর মো. ফেরদৌস আলম মনোনয়ন পত্র দাখিলের সময় পৌরসভার ১’শ জন ভোটারের নামের তালিকা ও ভোটার নম্বর অসম্পূর্ণ অবস্থায় দাখিল করায় তার মনোনয়ন পত্র বাতিল করেন উক্ত নির্বাচনের রিটার্নিং অফিসার ও কাহালু উপজেলা নির্বাহি অফিসার মো. মাছুদুর রহমান।

এছাড়াও সংরতি কাউন্সিলর পদে ৯ জন ও সাধারন কাউন্সিলর পদে ৩০ জন প্রার্থী সহ মোট ৪১ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়।

এ ব্যাপারে রিটার্নিং অফিসার ও কাহালু উপজেলা নির্বাহি অফিসার মো. মাছুদুর রহমান জানান, কাহালু পৌর নির্বাচনে ২ জন মেয়র প্রার্থী, সংরতি ৯ ও সাধারন কাউন্সিলর ৩০ জন প্রার্থী সহ মোট ৪১ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ।

শুধুমাত্র ১ জন স্বতন্ত্র মেয়র প্রার্থী ফেরদৌস আলম মনোনয়ন পত্র দাখিলের সময় পৌরসভার ১’শ জন ভোটারের নামের তালিকা ও ভোটার নম্বর অসম্পূর্ণ অবস্থায় দাখিল করায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

কাহালু পৌরসভা নির্বাচনের প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ জানুয়ারি এবং প্রতীক বরাদ্দ ১১ জানুয়ারি। আগামী ৩০শে জানুয়ারি কাহালু পৌরসভা নির্বাচন-২০২১ এর ভোট গ্রহন করা হবে।

সম্পর্কিত পোস্ট

Back to top button