খেলাধুলা

মে মাসে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ

অবশেষে চূড়ান্ত হলো টাইগারদের লঙ্কা সফর। আগামী বছর মে’তে দ্বীপদেশটিতে যাবে বাংলাদেশ।

নিশ্চিত করেছেন শ্রীলঙ্কান ক্রিকেটের সহসভাপতি রাভিন বিক্রমারত্নে। তবে কমবে একটি টেস্ট। কোন সীমিত ওভারের সিরিজও থাকছেনা এ সফরে। অথচ বিসিবি বলছে, এপ্রিলে হতে পারে এই সিরিজ।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ৩ ম্যাচের সিরিজ খেলতে জুলাইয়ে শ্রীলঙ্কা সফর করার কথা ছিলো বাংলাদেশের। তবে করোনার কারনে দুই বোর্ডের সম্মতিতে তা স্থগিত করা হয়। পরবর্তীতে বিসিবি-এসএলসির আলোচনায় স্থগিত সিরিজটি আলোর দেখা পায়। নতুন সূচী অনুযায়ী অক্টোবরে হবার কথা ছিলো ৩ টেস্টের সিরিজ। তবে কোয়ারেন্টিন ইস্যুতে দুই বোর্ডের মধ্যে তীক্ততা দেখা দেয়।

এসএলসির ১৪ দিনের কঠিন কোয়ারেন্টিন শর্ত প্রত্যাখ্যান করে বিসিবি। বোর্ড সভাপতি নাজমুল হাসান সফরে না যাবার ঘোষণা দেন। 

কোয়ারেন্টিন শিথিলের জন্য শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী আহবান জানান। লঙ্কান বোর্ডও তাদের কোভিড টাস্কফোর্স ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে একাধিকবার আলোচনায় বসে। তবে সফর নিশ্চিত করতে ব্যর্থ হয়। দ্বিতীয়বারের মতো স্থগিত হয় টেস্ট সিরিজ।

দুই বোর্ডই তখন সুবিধাজনক সময়ে স্থগিত সিরিজটি আয়োজনের কথা বললেও কোন কিছু চূড়ান্ত করতে পারেনি। তবে আগামী বছর দুই দেশের একই সময় স্লট খালি থাকায় আবারো আলোচনা শুরু হয়। বিসিবি মুখে কুলুপ আঁটলেও, টাইগারদের সফর যে চূড়ান্ত তা নিশ্চিত করেছেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সহসভাপতি বিক্রমারত্নে।

হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন ২০২১এর মে’তে লঙ্কা সফরে যাচ্ছে টাইগাররা। তবে একটি কমে হবে ২ ম্যাচের টেস্ট সিরিজ। সফরে থাকছে না কোন সীমিত ওভারের খেলা।

তবে সেসময় কোয়ারেন্টিন নিয়ে নতুন করে জটিলতা হবে না বলেও নিশ্চিত করেছে এসএলসি। অর্থাৎ ২০২১ এ টাইগারদের ব্যস্ত সূচীতে যোগ হলো আরো একটি সিরিজ।

সম্পর্কিত পোস্ট

Back to top button