গাবতলী উপজেলাবগুড়াশিবগঞ্জ উপজেলা

বগুড়ায় শিবগঞ্জ ও গাবতলী আওয়ামী লীগের সম্মেলন স্থগিত

গতকাল রবিবার শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের এবং আজ সােমবার গাবতলী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা ছিল। গত শনিবার রাত ১০টার দিকে আকস্মিকভাবে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে।

টানা আট বছর পর ২৭ ডিসেম্বর শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেই হিসেবে শিবগঞ্জ সরকারি এমএইচ ডিগ্রি কলেজ মাঠে মঞ্চ তৈরি, প্রবেশ মুখে তােরণ নির্মাণ করা হয়। কিন্তু শনিবার রাত ১০টায় কেন্দ্রীয় কমিটি থেকে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত ঘােষণা করে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন স্থগিতে কথা নিশ্চিত করে বলেন, শিবগঞ্জে গঠনতন্ত্র বিধিসম্মতভাবে ইউনিয়নগুলাের সম্মেলন হয়নি। একদিনে দু-তিনটি ইউনিয়নের সম্মেলন এক স্থানে হয়েছে। যা গঠনতন্ত্র বহির্ভূত। তাই শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত ঘােষণা করেছে কেন্দ্র।

জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেন, অনেক প্রার্থীর বিরুদ্ধে লিখিত ও প্রমাণসহ অভিযােগ করেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। বিষয়টি কেন্দ্রকে জানানাের পর সম্মেলন স্থগিত ঘোষণা করে কেন্দ্র। ফেব্রুয়ারি মাসের মধ্যে সুবিধাজনক সময়ে সম্মেলন করা হবে। এতাে কম সময়ে এই অভিযােগগুলাে যাচাই-বাছাই করা সম্ভব ছিল না। তাই সম্মেলন স্থগিত করা হয়েছে। পরবর্তী সময়ে পৌরসভা নির্বাচনের পর ফেব্রুয়ারি মাসে এই উপজেলার সম্মেলন আবার অনুষ্ঠিত হবে।

এদিকে আজ ২৮ ডিসেম্বর গাবতলী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন স্থগিত ঘােষণা করা হয়েছে।

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু বলেন, গাবতলী উপজেলার একটি পৌরসভা ও ১২টি ইউনয়নের মধ্যে মাত্র দুটি ইউনিয়নের সম্মেলন সম্পন্ন করা হয়েছে। ইউনিয়ন কমিটির নির্বাচন অসমাপ্ত থাকায় সেখানকার সম্মেলন স্থগিত করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

Back to top button