বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগের ছাত্রের আত্মহত্যা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) ছাত্র তৌহিদুল ইসলাম সিয়াম আত্মহত্যা করেছেন।

কেরানীগঞ্জের নিজ বাসায় রোববার (২৭ ডিসেম্বর) আত্মহত্যা করেন সিয়াম। এই খবর নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নিয়ামুল নাসের।

অধ্যাপক ড. নিয়ামুল নাসের বলেন, তার (সিয়াম) চাচার সাথে আমার কথা হয়েছে। ছেলেটা অনেক মেধাবী। কী কারণে আত্মহত্যা করেছে এখনো সুনির্দিষ্ট কোনো তথ্য পাইনি। সহপাঠী ও পরিবারের সদস্যদের সাথে কথা বলে তার আত্মহত্যার কারণ জানার চেষ্টা করছি। আমরা সবাই শোকাহত।

নিহত সিয়াম কেরানীগঞ্জ উপজেলার শাক্তা ইউনিয়নের হিজলা গ্রামের রফিকুল ইসলামের একমাত্র ছেলে। তিনি করোনাভাইরাস মহামারির সময় বাড়িতেই ছিলেন।

ক্যাম্পাসে শান্তশিষ্ট ছেলে হিসেবে পরিচিত সিয়াম ফজলুল হক মুসলিম হলের আবাসিক ছাত্র ছিলেন। রোববার সকালে নিজ গ্রামে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রেমঘটিত কারণে হতাশা থেকেই তিনি আত্মহত্যা করেছেন।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টিবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী রুমানা ইয়াসমিন আত্মহত্যা করেন গ্রামের বাড়ি বগুড়ায়। ৩৭তম বিসিএস ক্যাডার ছিলেন ঢাবির ওই সাবেক ছাত্রী।

এর আগে গত ১৭ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্র ইমাম হোসেন আত্মহত্যা করেন৷ বরিশালের উজিরপুর উপজেলার গ্রামের বাড়িতে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়।

রাজধানীর নটরডেম কলেজ থেকে এইচএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন ইমাম হোসেন৷

সম্পর্কিত পোস্ট

Back to top button