খেলাধুলা

আইসিসির দশক সেরা দলে জায়গা পেলেন যারা

আইসিসি ২০১০ থেকে ২০২০ সাল পর্যন্ত সেরা পারফর্ম করে যাওয়া ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির এই তিন ফরম্যাটের দলে জায়গা পেয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। 

তিন ফরম্যাটের দুই দলে জায়গা পেয়েছেন- মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বেন স্টোকস, এবি ডি ভিলিয়ার্স, লাসিথ মালিঙ্গা। 

ভারতকে আইসিসির তিনটি শিরোপা উপহার দেয়া সাবেক সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে আইসিসির দশক সেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্বে রাখা হয়েছে। 

আইসিসির দশক সেরা টেস্ট দল: অ্যালিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভ স্মিথ, কুমার সাঙ্গাকারা, বেন স্টোকস, রবিচন্দ্রন অশ্বিন, ডেল স্টেইন, স্টুয়ার্ড ব্রড ও জেমস অ্যান্ডারসন। 

আইসিসি দশক সেরা ওয়ানডে দল: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বেন স্টোকস, মিসেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির ও লাসিথ মালিঙ্গা।

আইসিসি দশক সেরা টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা, ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), কায়রন পোলার্ড, রশিদ খান, জশপ্রিত বুমরাহ ও লাসিথ মালিঙ্গা।

এই বিভাগের অন্য খবর

Back to top button