খেলাধুলা

আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব

গত ১০ বছরে ওয়ানডে ক্রিকেটের মাঠ মাতিয়েছেন- এমন সব ক্রিকেটারকে নিয়ে একটি সেরা একাদশ গঠন করেছে ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। দশকসেরা একাদশ ক্রিকেটারের তালিকায় ঠাঁই করে নিয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

রোববার (২৭ ডিসেম্বর) ওয়ানডে ফরম্যাটে চলতি দশকের সেরা ক্রিকেটারদের নিয়ে দল প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা পেয়েছেন সাকিব।

আইসিসির প্রকাশির দশক সেরা ওয়ানডে দলে ভারতীয়দের আধিপত্য দেখা গেছে। ১১ জনের মাঝে তিনজনই সেদেশের। দুজন করে ক্রিকেটার আছেন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার। এছাড়া বাংলাদেশ, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও শ্রীলংকার একজন করে ক্রিকেটার এই একাদশে জায়গা পেয়েছেন।

আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশ:

দশক সেরা ওয়ানডে দলের ওপেনিং জুটিতে জায়গা পেয়েছেন ভারতের রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

তিনে সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। এরপরই আছেন দক্ষিণ আফ্রিকার ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

ব্যাটিং অর্ডার হিসেবে পাঁচে আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

তিনি ছাড়া একাদশে আছেন আরেকজন অলরাউন্ডার। তিনি বেন স্টোকস। সাত নম্বরে থাকা এই ইংলিশ ক্রিকেটারের আগে ব্যাট হাতে নামবেন ভারতের মহেন্দ্র সিং ধোনি। উইকেটরক্ষকের দায়িত্ব সামলানোর পাশাপাশি দলের অধিনায়কও করা হয়েছে তাকে। একাদশের শেষের চারজনই জেনুইন বোলার।

এদের মধ্যে তিনজন ফাস্ট বোলার, একজন লেগ স্পিনার। ক্রমানুসারে তারা হলেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির ও শ্রীলংকার লাসিথ মালিঙ্গা।

আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, এমএস ধোনি, বেন স্টোকস, মিশেল স্ট্রাক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির এবং লাসিথ মালিঙ্গা।

সম্পর্কিত পোস্ট

Back to top button