Uncategorizedবগুড়াসারিয়াকান্দি উপজেলা

সারিয়াকান্দি পৌর নির্বাচনে আ.লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মতিউর রহমান মতির মনোনয়ন বাতিল করেছে জেলা নির্বাচন কমিশন। ফলে আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে সেখানে নৌকার আর কোন প্রার্থী রইলো না। বর্তমানে সেখানে বিএনপি মনোনীত এবং আওয়ামী লীগের দুই বিদ্রোহীসহ মোট ৪জন প্রার্থী রইলেন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানিয়েছেন, মতিউর রহমান মতি সারিয়াকান্দি পৌরসভায় এক সময় চাকরি করতেন। নিয়ম অনুযায়ী চাকরি থেকে পদত্যাগের ৩ বছরের আগে কেউ নির্বাচনে প্রার্থী হতে পারেন না। মতিউর রহমান মতি চলতি বছরের জুলাই মাসে চাকরি থেকে অব্যাহতি চেয়েছেন। কিন্তু তার পদত্যাগপত্র মন্ত্রণালয়ে গৃহিত হয়নি। সে কারণে নির্বাচনী বিধিমালা ১৯-এর ১ (ঙ) উপধারা অনুযায়ী তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি ২০০১ সালের ১ আগস্ট সারিয়াকান্দি পৌরসভায় টিকাদানকারী হিসেবে চাকরিতে যোগদান করেন। প্রায় ১৯ বছর চাকরি শেষে পারিবারিক অসুবিধার কথা জানিয়ে চাকরি থেকে অব্যাহতি চেয়ে তিনি চলতি বছরের ৩০ জুলাই আবেদন করেন। তার আবেদন পৌরসভা কর্তৃপক্ষ গত ৬ আগস্ট গ্রহণ করেন।

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভায় মেয়র পদে যে ৪ প্রার্থী ভোটের লড়াইয়ে টিকে থাকলেন বিএনপি মনোনী প্রার্থী সাবিনা ইয়াসমিন বেবি, বর্তমান মেয়র সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন, আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ ফারাজী ও স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা আলী আজগর।

সম্পর্কিত পোস্ট

Back to top button