বগুড়া সদর উপজেলা

বগুড়ায় পিউপি’র আয়োজনে স্টেকহোল্ডারদের অংশগ্রহণে কোভিড-১৯ ক্যাম্পেইন অনুষ্ঠিত

সহিসংতা হ্রাসকরণে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সামাজিক সংগঠনগুলোর সক্ষমতা বৃদ্ধি প্রকল্পের আওতায় বগুড়ায় বুধবার সকাল থেকে সদর উপজেলা পরিষদের হলরুমে দিনব্যাপী স্টেকহোল্ডারদের সাথে কোভিড-১৯ সম্পর্কিত ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপনীয় ইউনিয়ন ও হেলভেটাসের আর্থিক সহযোগিতায় এবং রুপান্তর এর সহযোগী সংগঠন হিসেবে পল্লী উন্নয়ন প্রকল্পের আয়োজনে দিনব্যাপী উক্ত ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমানের সভাপতিত্বে এবং পিউপি বগুড়ার সমন্বয়কারী মাশরুকুল ইসলামের পরিচালনায় ক্যাম্পেইনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন বগুড়ার উপ-পরিচালক আজমল হোসেন, বগুড়া সদর থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ এবং জেলা শিক্ষা অফিসার (অবসরপ্রাপ্ত) গোপাল চন্দ্র সরকার। সভায় স্বাগত বক্তব্য রাখেন পিউপি বগুড়ার প্রধান সমন্বয়কারী শেখ মো: আবু হাসানাত (সাঈদ) এবং প্রকল্পের বিস্তারিত তুলে ধরে ভিডিও চিত্র প্রদর্শন করেন রুপান্তরের ফিল্ড অফিসার রেজওয়ানা আফরোজ ঐশী এবং ক্যাপাসিটি বিল্ডিং অফিসার ফাহমিনা জাহান।

এছাড়াও স্টেকহোল্ডারদের মাঝে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় আলোকপাত করে ক্যাম্পেইনে বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মোমিন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নাজিয়া সামস্, বগুড়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র আমিনুল ফরিদ, মালতিনগর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মিজানুর রহমান, পৌর কাউন্সিলর খোরশেদ আলম, ব্লাস্ট বগুড়ার সমন্বয়কারী এ্যাড. আশরাফুন নাহার স্বপ্না, আস্থা প্রকল্পের সমন্বয়কারী মোখলেছুর রহমান পিন্টু, বগুড়া ইয়ূথ ফোরামের সভাপতি গণমাধ্যমকর্মী সঞ্জু রায়, এমসিসি বাংলাদেশের আরিফুর রহমান প্রমুখ। ক্যাম্পেইনে বক্তারা বলেন, কোভিড-১৯ মোকাবেলায় স্টেকহোল্ডারদের অংশগ্রহণে নেয়া এই প্রকল্পের পরিকল্পনা অত্যন্ত সময়পোযোগী। প্রশাসনকে সাথে নিয়ে উক্ত প্রকল্পের মাধ্যমে সুপরিকল্পিতভাবে কার্যক্রম গ্রহণ করতে হবে যা হতে হবে বাস্তবসম্মত এবং এই ক্যাম্পেইনে তরুণদের ভূমিকা থাকবে সম্মুখসারিতে।

বক্তারা ধমীর্য় প্রতিষ্ঠান থেকে শুরু করে জনবহুল সকল স্থানে করোনা মোকাবেলায় দৃশ্যমান সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনার কথা বলেন যেখানে সর্বপ্রথম মাস্কের সুষ্ঠু ব্যবহার সম্পর্কে গুরুত্ব প্রদানের কথা বলেন। সেই সাথে সরকারী ও বেসরকারী সকল দপ্তরের সমন্বয়ের মাধ্যমে ভাল-মন্দ বিবেচনায় সকল সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে করোনা মহামারিকে সন্মিলিতভাবে মোকাবেলার আহ্বান জানানো হয় ক্যাম্পেইনে।

সম্পর্কিত পোস্ট

Back to top button