খেলাধুলা

অবশেষে জয় পেলো বার্সেলোনা

পয়েন্ট টেবিল বলছে, একের সঙ্গে ৮ এর লড়াই। তবে, নূন্যতম ধারণা না থাকা মানুষটা ভাবতেও পারবেনা, কে এখানে এক আর কে আট। ঘটনাটা বার্সেলোনা ভক্তদের জন্য লজ্জার হলেও, মৌসুম জুড়ে এটাই বাস্তবতা।

লিওনেল মেসির শত চেষ্টাতেও, লা লিগায় ফর্মটা পক্ষে নেই বার্সেলোনার। কৌশল বদলে, খেলোয়াড় বসিয়ে কোনভাবেই পয়েন্ট ঘরে তুলতে পারছেননা রোনাল্ড কোম্যান। এ অবস্থায় নিজেদের মাঠে সোসিয়েদাদকে আতিথ্য দেয়ার আগে, বেশ অস্বস্তিতে ছিলো কাতালানরা।

ন্যু ক্যাম্পে আজও শুরুটা হয় যাচ্ছেতাই। মেসিকে সামনে রেখে কোম্যানের ৪-২-৩-১ ফর্মেশনটাও খুব একটা কাজে আসেনি প্রথমদিকে। মাঝ মাঠের দখল নিতে হিমশিম খায় বুস্কেটস-গ্রিজম্যানরা। সুযোগটার পুরোদস্তুর সুবিধা নেয় রিয়াল সোসিয়েদাদ। ২৭ মিনিটে পর্তু অ্যাসিস্ট থেকে স্কোর করে দলকে এগিয়ে দেন উইলিয়ান জোসে।

তবে, এদিন আর কোচকে খুব বেশিক্ষণ চিন্তায় রাখেন নি জোর্ডি আলবা। অনেকতা একক চেষ্টাতেই দলকে সমতায় ফেরান এ স্প্যানিশ। ৩১ মিনিট শেষে ফল ১-১। একবার গোল পেয়ে যাওয়ার পর বদলে যায় বার্সেলোনার খেলার গতি। ৪৩ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। এবার গোল করেন ফ্রাঙ্কি ডি ইয়ং।

প্রথমার্ধ্বের উত্তেজনাকর মুহূর্তের পর অনেকটাই চুপসে যায় দুদল। বিরতি থেকে ফিরে গোলের সুযোগ তৈরি কর‌তে পারেনি কেউই। যাও দু একবার প্রতিপক্ষের জালের দিকে শট নেয় কাতালানরা, তা আটকে যায় রেমিরোর গাল্ভসে।

এরপর শত চেষ্টাতেও আর কোন গোল করতে পারেনি কেউ। স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

সম্পর্কিত পোস্ট

Back to top button