জাতীয়সারাদেশ

সারাদেশে জাতির বীর সন্তানদের স্মরণ

আজ মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে বিনম্র শ্রদ্ধায় দেশের শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছে গোটা জাতি। করোনা পরিস্থিতির কারণে সকালে মানুষের উপস্থিতি কিছুটা কম থাকলেও দিনের আলোর সাথে সাথে বাড়তে থাকে মানুষের ঢল। এদিন মুক্তিযুদ্ধে বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

বরিশাল:

বরিশালে সকাল সাড়ে ৬টায় জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ।

এরপর বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, রেঞ্জ ডিআইজি, পুলিশ কমিশনার সহ বিভিন্ন সরকারি দপ্তর, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

সকাল ৯টায় ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এরপর মহানগর এবং জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়। 

সকাল ১১টার দিকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বরিশাল দক্ষিণ ও উত্তর জেলা এবং মহানগর বিএনপি। 

নোয়াখালী:

সকাল সাড়ে ৮ টায় প্রেরণা একাত্তর চত্তরে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীতের সাথে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ করা হয়। এরপর স্মৃতি সৌধে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিচার বিভাগ ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পক্ষ থেকে শহীদদের স্মরণে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 

চট্টগ্রাম:

সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে সিটি করপোরেশনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এরপর বিভিন্ন রাজনৈতিক দলসহ সব শ্রেণি-পেশার মানুষ ফুলেল শ্রদ্ধায় স্মরণ করেন মুক্তিযুদ্ধের বীর সেনানীদের।

খুলনা:

খুলনাতেও গল্লামারী স্মৃতিসৌধে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধারা। পরে প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। এরপর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

সিলেট:

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধায় শুরু হয় বিজয় দিবসের কর্মসূচি। প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দেয়া হয় স্মৃতির মিনারে। শহীদদের প্রতি শ্রদ্ধা জানান নানা শ্রেণি-পেশার মানুষ।

ঝিনাইদহ:

সকাল সাড়ে ৮ টায় প্রেরনা একাত্তর চত্তরে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীতের সাথে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ করা হয়। এরপর স্মৃতি সৌধে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিচার বিভাগ ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের পক্ষ থেকে শহীদদের স্মরণে পুষ্প মাল্য অর্পণ করা হয়। এছাড়াও দিনব্যাপী বিজয় দিবস উপলক্ষে দোয়া মাহফিল সহ নানা কর্মসুচি পালিত হবে।

সম্পর্কিত পোস্ট

Back to top button