বগুড়াবগুড়া সদর উপজেলা

বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে বগুড়ায় মহান বিজয় দিবস পালন

বগুড়ায় নানা আয়োজনে জেলা প্রশাসন পুলিশ প্রশাসন রাজনৈতিক দল ও সাংস্কৃতিক সংগঠনগুলো মহান বিজয়ের ৫০ তম বছর উদযাপন করছে। আজ বুধবার (১৬ ডিসেম্বর) সকাল ৬টা ৩৪ এ মিনিটে বগুড়া জেলার স্কুল প্রাঙ্গনে ৩১বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবস উদযাপন শুরু হয়।

সকাল ছয়টা ৪০ মিনিটে সূর্যোদয়ের সাথে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের বটতলায় স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে জেলা প্রশাসনের পুষ্পস্তবক অর্পণ করেপ্রশাসক জিয়াউল হক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর বগুড়া জেলা মুক্তিযোদ্ধা সংসদ, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, সদর উপজেলা প্রশাসন, সেক্টর কমান্ডারস ফোরাম, জেলা তথ্য অফিস এবং একই সময়ে বগুড়া জেলা পুলিশ সুপার কার্যালয় স্থাপিত অস্থায়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া বিপিএম-বার ও ঊর্ধ্বতন কর্মকর্তারা ও বগুড়া জেলা পরিষদ কার্যালয় জেলা পরিষদের চেয়ারম্যান ডঃ মকবুল হোসেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সদস্যরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল আটটায় বগুড়া সার্কিট সার্কিট হাউজ প্রাঙ্গণে বিজয় দিবসের সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক জিয়াউল হক ও জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া বিপিএম-বার। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সকাল থেকেই বগুড়ার শহীদ খোকন শিশু উদ্যান এ কেন্দ্রীয় শহীদ মিনারে সকল শ্রেণী-পেশার মানুষ বিজয় দিবসের পুষ্পার্ঘ্য অর্পণ করতে শুরু করে। কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে। বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু নেতৃত্বে জেলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, জেলা যুবলীগ, জেলা যুবমহিলা লীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।পুষ্পস্তবক অর্পণের পড়বে সকাল আটটায় বগুড়া জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বিজয় দিবসকে কেন্দ্র করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বগুড়া জেলা বিএনপির কার্যালয় বিজয় দিবসকে কেন্দ্র করে বিকেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং সকালে দলীয় নেতৃবৃন্দ শহরের মুক্তির ফুলবাড়ীতে স্থাপিত বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

বগুড়া কেন্দ্রীয় শহীদ মিনারে বিজয় দিবসের প্রথম প্রহরে থেকেই বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন রাজনৈতিক সংগঠন ও স্বেচ্ছাসেবক সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শুরু করে।

বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় মুজিব মঞ্চে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরু হয়। এতে জোটের অন্তর্ভুক্ত বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন তাদের গান নাচ ও বিভিন্ন ধরনের অনুষ্ঠান পরিবেশন করেন। এছাড়াও শহরের সাতমাথা বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন বিভিন্ন ধরনের সেবামূলক কার্যক্রম শুরু করে।

সম্পর্কিত পোস্ট

Back to top button