বগুড়াবগুড়া সদর উপজেলা

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বগুড়ায় বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা ও মোমবাতি প্রজ্জলন

সোমবার বিকাল ৪.৩০ মিনিটে বঙ্গবন্ধু পরিষদ বগুড়া জেলা শাখার আয়োজনে শহীদ খোকন পার্ক চত্বরে, শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু পরিষদ বগুড়া জেলা শাখার অন্যতম সহ-সভাপতি এ বি এম জিয়াউল হক বাবলার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডাঃ এস. এম. মিল্লাত হোসেন এর সঞ্চালনায় ভার্চুয়ালি সংযুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি ডাঃ মোস্তফা আলম নাননু।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মির্জা আহসানুল হক দুলাল, আবু সাঈদ সিদ্দিকী , এ্যাডভোকেট মন্তেজার রহমান মন্টু, আব্দুস সালাম বাবু , সাদেকুর রহমান সুজন, ডাঃ শফিক আমিন কাজল, ব্যাংকার দৌলতুজ্জামান দৌলত, আমিনুল ইসলাম মানিক ,বীর মুক্তিযোদ্ধা মোঃ ছামছুল আলম, নিভা রানী সরকার পুর্ণিমা, খলিলুর রহমান চৌধুরী, নাজিয়া আক্তার, সাইফুল ইসলাম, মিজানুর রহমান, আতাউল ওসমান গণি, মোঃ ফরিদুজ্জামান, গোলাম কুদ্দুস, লুৎফর রহমান, তাজুল ইসলাম, আব্দুল খালেক, অধ্যক্ষ আবুল কালাম আজাদ , বিধান চন্দ্র সিংহ, প্রভাষক আব্দুল মান্নান, মামুনুর রশীদ মামুন প্রমুখ নেতৃবৃন্দ।

বক্তারা মহান বিজয় দিবসের প্রাক্কালে বুদ্ধিজীবী হত্যাকে ইতিহাসের নৃশংসতম কাপুরুষোচিত হত্যা আখ্যা দিয়ে সকল রাজাকার আলবদর খুনীদের ফাঁসীর দাবী করেন।

পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননা করে মৌলবাদী গোষ্ঠীর আস্ফালনে ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে বঙ্গবন্ধুর অবমাননাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

আলোচনা সভা শেষে একটি বিক্ষোভ মিছিল শহীদ খোকন পার্ক থেকে শুরু হয়ে সাতমাথা প্রদক্ষিণ করে আবার শহীদ খোকন পার্ক চত্বরে এসে শেষ হয় এবং তারপর শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত পোস্ট

Back to top button