খেলাধুলাজাতীয়বগুড়াস্পোর্টস আইটেম

বাংলা চ্যানেল সাঁতরে পাড়ি দিয়ে ইতিহাস গড়ল বগুড়ার রাব্বি

বঙ্গোপসাগরে টেকনাফ শাহপরীর দ্বীপ থেকে সেন্ট মার্টিন পর্যন্ত বাংলা চ্যানেল হিসেবে পরিচিত ১৬.১ কিলোমিটার সাগরপথ সাঁতরে পাড়ি দিয়েছেন ৪০ জন সাঁতারু। তাদের মধ্যে ১ জন বিদেশি, ২ জন নারী ও ২ জন পুলিশ কর্মকর্তা ছিলেন। তবে সবচেয়ে কম সময়ে ৩ ঘণ্টা ২০ মিনিট সময় নিয়ে বাংলা চ্যানেল পাড়ি দিয়ে ইতিহাস গড়লেন ১৩ বছর ৬ মাস বয়সী রাব্বি রহমান।

সোমবার সকাল সাড়ে ৯টায় টেকনাফের শাহপরীর দ্বীপ জেটিঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশে বাংলা চ্যানেলে সাঁতার শুরু করেন ওই ৪৩ জন সাঁতারু। ১৫তম বাংলা চ্যানেল সাঁতারের আয়োজক ষড়জ অ্যাডভেঞ্চার ও এক্সট্রিম বাংলা।

৩ ঘণ্টা ২০ মিনিটে সাঁতরে ১৬ দশমিক ১ কিলোমিটার সমুদ্রপথ পাড়ি দিয়ে সেন্টমার্টিনে পৌঁছায় সে। এসময় দ্বীপের বাসিন্দারা ফুল দিয়ে অভিনন্দন জানান তাকে। প্রথম স্থান অধিকারী ১৩ বছর বয়সী এই কিশোর বগুড়া জেলার সদর উপজেলার ফুলবাড়ির বাসিন্দা ও বগুড়া সদরের সুবিল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

এ বিষয়ে প্রথম সেন্টমার্টিনে পৌঁছেন প্রথম স্থান অধিকারী রাব্বি রহমান বলেন, বিশ্ব জয়ের স্বপ্ন দেখছি আমি। আমার টার্গেট ছিল যে কোনো মূল্যে বাংলা চ্যানেল পাড়ি দিয়ে জয়ের স্বাদ নিতে হবে আমাকে। আল্লাহ আমার সেই আশা পূরণ করেছেন। আগামীতে আরও বড় বড় অ্যাডভেঞ্চারে অংশ নিতে চাই। এ জন্য সরকার ও বিভিন্ন সহযোগী সংগঠনের সহযোগিতা কামনা করছি।

সম্পর্কিত পোস্ট

Back to top button