খেলাধুলা

তোমার জন্মের আগে থেকে সেঞ্চুরি করি: আফ্রিদি

‘তোমার জন্মের আগে থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করছি।’ আফগান বোলার নবিন-উল-হককে মাঠের মধ্যেই এমন মন্তব্য করে বসলেন পাকিস্তানের তারকা খেলোয়াড় শহিদ আফ্রিদি। আর তা নিয়ে শুরু হল প্রবল বিতর্ক। মাঠের মধ্যে একজন ক্রিকেটার কীভাবে এমন অশালীন মন্তব্য করতে পারেন, তা নিয়ে প্রশ্ন উঠছে।

ছবি: সংগৃহীত

আফ্রিদি আর বিতর্ক যেন হাত ধরাধরি করে চলে! লঙ্কান প্রিমিয়ার লিগে খেলতে গিয়েও বিতর্ক সঙ্গে নিয়েই মাঠে নামলেন পাক তারকা।

ক্যান্ডি টাস্কার্স ও গল গ্ল্যাডিয়েটর্স-এর মধ্য ম্যাচ চলছিল। ম্যাচের মাঝে আফ্রিদি ও নবিন-উল-হকের মধ্যে তর্কাতর্কি শুরু হয়। আর তখনই আক্রমণাত্মক ভঙ্গিতে নবিনকে এমন মন্তব্য করে বসেন আফ্রিদি। গল গ্ল্যাডিয়েটর্সকে দিন হারিয়ে মৌসুমের প্রথম জয় পায় ক্যান্ডি টাস্কার্স। কিন্তু এই ম্যাচে আফ্রিদি-নবিনের তর্কাতর্কি যেন সবার নজর কেড়ে নিল।

১৮ ওভারের চতুর্থ ডেলিভারিতে বাউন্ডারি মারেন আমির। এর পর পঞ্চম ডেলিভারি মিস করেন আমির। তখনই পেসার নবিন এগিয়ে এসে আমিরের সঙ্গে ঝামেলা শুরু করেন। ব্যাপারটা সেখানেই মিটে যেতে পারত। কিন্তু ম্যাচের শেষে ফের নবিন ও আমিরের ঝামেলা বেঁধে যায়। এর পর গ্যালিয়েটর-এর ক্যাপ্টেন আফ্রিদি ম্যাচ শেষে নবিনের সঙ্গে কথা বলবেন বলে ঠিক করেন। ম্যাচ শেষে ক্যান্ডির সব বাকি সবার সঙ্গে হাত মেলান আফ্রিদি। কিন্তু নবিন সামনে যেতেই পরিস্থিতি অন্যরকম হয়ে যায়। আফ্রিদি তখন নবিনকে বলেন, ‘তোমার জন্মের আগে থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করছি।’

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!