বগুড়া

মুজিব ভাস্কর্য নিয়ে কটুক্তি করায় স্বেচ্ছাসেবক লীগ বগুড়া’র মানববন্ধন

স্বাধীন বাংলার মহান স্থপতি,সর্বকালের সর্বশেষ্ঠ বাঙ্গালী,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য নিয়ে কটুক্তির প্রতিবাদে বগুড়ায় জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ সকাল সাড়ে ১১টায় শহরের সাতমাথায় শত শত নেতা-কর্মীর উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ভিপি সাজেদুর রহমান শাহীন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক জুলফিকার রহমান শান্ত, জেলা ছাত্রলীগ সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস সহ জেলা পৌর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।

এর আগে, ঢাকার দক্ষিণে ধােলাইপাড় মােড়ে শেখ মুজিবুর রহমানের একটি ভাস্কর্য নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। কিন্তু এর বিরুদ্ধে ইসলামপন্থী কয়েকটি দল কয়েকদিন আগে ঐ এলাকায় সমাবেশ করেছে। এই দলগুলাে শেখ মুজিবের ভাস্কর্যকে ‘মূর্তি আখ্যা দিয়ে এর নির্মাণ বন্ধ করা না হলে আরও কর্মসূচি দেয়ার হুমকি দিয়েছে। এমন প্রেক্ষাপটে যদিও আওয়ামী লীগের সমমনা কিছু সংগঠন বিভিন্ন জায়গায় প্রতিবাদ করেছে এবং আওয়ামী লীগের দু’একজন নেতা নিজেদের মতাে করে বক্তব্য দিয়েছেন। কিন্তু সরকার বা আওয়ামী লীগের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোন বক্তব্য দেয়া হয়নি।

মঙ্গলবার সাংবাদিকদের প্রশ্নের মুখেও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং মন্ত্রী ওবায়দুল কাদের বক্তব্য দেয়ার ক্ষেত্রে সতর্ক ছিলেন। তিনি এটুকুই বলেছেন যে, বিষয়টা সরকার পর্যবেক্ষণ করছে।

সম্পর্কিত পোস্ট

Back to top button