Uncategorizedবগুড়া

বগুড়ায় এনসিটিএফ এর বার্ষিক সাধারণ সভা ও নিবার্চন অনুষ্ঠিত

শিশু অধিকার বাস্তবায়নে দেশব্যাপী কাজ করা জাতীয় শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেনস্ টাস্ক ফোর্স (এনসিটিএফ) বগুড়া জেলা শাখার বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হয়েছে।

প্লান ইন্টারন্যাশনাল, আইন ও শালিশ কেন্দ্র এবং ইয়েস বাংলাদেশের সহযোগিতায় শনিবার জেলা পরিষদের সভাকক্ষে স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপী এই কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।


সংগঠনের পূর্বের কমিটির সহ-সভাপতি যেরোম স্টিভ শিকদারের সভাপতিত্বে সভায় শিশুদের মাঝে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন দেশব্যাপী শিশু অধিকার বাস্তবায়ন, শিশুদের নেতৃত্ব বিকাশ এবং শিশুদের পক্ষে বলিষ্ঠ এক কণ্ঠস্বর হয়ে এনসিটিএফ সফলভাবে কাজ করে যাচ্ছে যার ধারাবাহিকতা অব্যাহত রাখতে স্থানীয় পর্যায়ে সার্বিক সহযোগিতা তাদের পক্ষে করা হবে মর্মে দৃঢ় প্রত্যেয় ব্যক্ত করেন তিনি।

এনসিটিএফ বগুড়া জেলার ভলেন্টিয়ার গণমাধ্যমকর্মী সঞ্জু রায় এবং পারমিতা ভট্টাচার্য স্বর্ণার সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিশুদের নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকর, বগুড়া সদর থানার নারী ও শিশু হেল্প ডেস্ক কর্মকর্তা এস.আই রোজিনা খাতুন এবং শিশু একাডেমীর পরিচালনা পর্ষদের সদস্য গৌতম কুমার দাস। ২০২১ সালের কর্মপরিকল্পনা প্রণয়ন পরবর্তী সভায় ব্যালট বক্সে ভোট প্রদানের মাধ্যমে এনসিটিএফ বগুড়া জেলার পরবর্তী ২ বছরের জন্যে ১১ সদস্য বিশিষ্ট একটি জেলা কমিটি নির্বাচিত করা হয় যেখানে সভাপতি পদে জুবাইর আহমাদ এবং সাধারণ সম্পাদক পদে আফিয়া ইবনাত নকশি নির্বাচিত হয়েছেন। এছাড়াও সহ-সভাপতি পদে উম্মে কুলসুম করবী, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সামিউল হক, সাংগঠনিক সম্পাদক পদে অনিক হাসান অভি, শিশু গবেষক পদে ২ জন যথাক্রমে মালিহা ইসলাম ও প্রিতম হাসান, শিশু সাংসদ পদে ২ জন যথাক্রমে মাহমুদ আল জিহাদ ও তাবাচ্ছুম দিয়া এবং শিশু সাংবাদিক পদে ২ জন যথাক্রমে সানজিদা আজমির ও আব্দুল্লাহ আল সিহান নির্বাচিত হয়েছেন।

সভার সঞ্চালনায় ছিলেন এনসিটিএফ বগুড়ার বিদায়ী সাধারণ সম্পাদক মেহরাব হোসেন তানভীর এবং শিশু সাংবাদিক মুশফিকুর রহমান সিজান।

সম্পর্কিত পোস্ট

Back to top button