Uncategorized

কাহালুতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

বগুড়ার কাহালুতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২০ অনুষ্ঠিত হয়। রোববার (২৯ নভেম্বর) সকালে কাহালু সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২০ এর উদ্বোধন ও পুরষ্কার বিরণ অনুষ্ঠিত হয়। কাহালু উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ মাছুদুর রহমানের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ।

ছবি: কাহালু


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আলহাজ¦ হেলাল উদ্দীন কবিরাজ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ¦ আবদুর রশিদ লালু, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আক্তার। এছাড়াও উস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আখেরুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম মোর্শেদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম,উপজেলা আওয়মীলীগের সাধারন সম্পাদক আ: মান্নান, কাহালু থানার কর্মকর্তা ইনচার্জ জিয়া লতিফুল ইসলামসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও দর্শনার্থীবৃন্দ।


উক্ত মেলায় জুনিয়র (মাধ্যমিক পর্যায়) ও সিনিয়র (উচ্চ মাধ্যমিক পর্যায়) দুটি গ্রুপে উপজেলার মোট ৭টি প্রতিষ্ঠান তাদের উদ্ভাবিত প্রকল্প নিয়ে মেলায় অংশগ্রহণ করে। জুনিয়র গ্রপে তাদের ‘স্মার্ট রেস্টুরেন্ট’ প্রজেক্ট নিয়ে প্রথম হয়েছে কাহালু অঘোর মালঞ্চা উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় হয়েছে কাহালু সরকারি মডেল উচ্চবিদ্যালয় ও তৃতীয় হয়েছে কাহালু তাইরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়।
সিনিয়র গ্রপে প্রথম স্থান লাভ করেছে আজিজুল হক মেমোরিয়াল কলেজ (মালঞ্চা), দ্বিতীয় স্থান লাভ করেছে কাহালু সরকারি কলেজ ও তৃতীয় স্থান লাভ করে দরগাহাট কলেজ।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!