আইন ও অপরাধবগুড়া

বগুড়ায় বিপুল পরিমাণ জিহাদি বই সহ দুইজন জঙ্গী সদস্য আটক

বগুড়ায় গভীর রাতে অভিযান চালিয়ে দুই জঙ্গিকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)৷ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টা ৫ মিনিটে সদর উপজেলার বাঘোপাড়া উত্তরপাড়া ১ টি মসজিদের সামনে থেকে তাদের আটক করা হয়।


আটক ব্যক্তিরা হলো কুমিল্লা জেলার বি-পাড়া থানার হাকিম সরকারের পুত্র ইকবাল হোসেন সরকার (৪০) ও একই জেলার দেবিদ্বারা থানার শহীদুর রহমানের পুত্র জায়েদুর রহমান (৩৮)।

আটককৃত ব্যক্তিদের হেফাজত হতে একটি ওয়ান শুটারগান, ০২ রাউন্ড গুলি, বােমা তৈরীর বিস্ফোরক উপাদান ৪৭৫ গ্রাম, ০১টি চাপাতি, ২৫টি জঙ্গি পুস্তক ও ৫০টি জঙ্গি প্রচারনার লিফলেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিদ্বয় নিজেদের আনসার আল-ইসলাম এর দাওয়াতী বিভাগের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং দাওয়াতী কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য তারা বিভিন্ন জেলা সফর করে বলে জানায়। আনসার আল-ইসলামের দাওয়াতী বিভাগের সক্রিয় সদস্য হয়ে তারা বিগত ৫ বছর যাবৎ সংগঠনের দাওয়াহ বিভাগের কার্যক্রম হিসেবে দেশের ১৪টি জেলায় নিয়মিত সফর করেছে। আনসার আল-ইসলামের কেন্দ্রীয় নেতাদের সহিত তাদের এনক্রিপ্টেড মেসেজের মাধ্যমে যােগাযােগ ছিল। বিভিন্ন জেলা সফর করে তারা দাওয়াতী কার্যক্রম পরিচালনার জন্য অর্থ সংগ্রহ ও তাদের কর্মীদের মধ্যে অর্থ বিলি করত বলে প্রাথমিকভাবে জানা যায়।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ জানান : এ বিষয়ে বগুড়া সদর থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য এবং সন্ত্রাস বিরােধী আইনে পৃথক পৃথক মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। আটক ব্যক্তিদের আদালতে হাজির করে ০৭ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

সম্পর্কিত পোস্ট

Back to top button