কাহালু উপজেলা

কাহালুতে আমন মৌসুমে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

বগুড়ার কাহালু খাদ্য গুদামে সরকারিভাবে ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে কাহালু খাদ্য গুদাম চত্তরে অভ্যন্তরীণ আমন সংগ্রহ/২০২০-২১ মৌসুমের ধান-চাল সংগ্রহের উদ্বোধন করেন উক্ত ক্রয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন কাহালু উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মোঃ হেলাল উদ্দিন কবিরাজ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পরিতোষ কুমার কুন্ডু, কাহালু খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিবুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক অঞ্জন কুমারসহ স্থানীয় মিলারেরা।

চলতি মৌসুমে প্রত্যেক কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে সর্বোচ্চ ৩ মেট্রিকটন করে ১ হাজার ১৯৩ মেট্রিকটন করে ধান ও মিলারদের কাছ থেকে ৩৭ টাকা কেজি দরে ২ হাজার ৯০৯ মেট্রিক টন চাল করা হবে।

এ বিষয়ে কাহালু খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিবুল ইসলাম বলেন, চলতি আমন মৌসুমে এবার ধান-চাল সংগ্রহের লক্ষমাত্রা অর্জনে সক্ষম হবে বলে আমি আশাবাদি। কৃষকরা চাল দিতে এসে যেন কোন প্রকার হয়রানি বা দালাল চক্রের শিকার না হয় সে বিষয়ে আমি যথেষ্ট নজরদারি রেখেছি। কৃষকরা কোন প্রকার সমস্যার সম্মূখীন হলে তারা আমার কাছে সরাসরি এসে জানাবেন।

তিনি আরোও জানান, ৭ নভেম্বর থকে ধান ও ১৫ নভেম্বর থেকে চাল সংগ্রহ শুরু হয়ে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ অভিযান।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!