খেলাধুলা

মেসিকে ছাড়াই নকআউটে বার্সেলোনা

লিওনেল মেসিকে ছাড়াই ডায়নামো কিয়েভের মাঠ থেকে ৪-০ গোলের বড় ব্যবধানে জিতে ফিরেছে বার্সেলোনা। মাত্র ৪০ মিনিটের মধ্যে এই এক হালি গোল দিয়ে প্লে-অফের টিকিটও নিশ্চিত করেছে স্প্যানিশ ক্লাবটি। আন্তর্জাতিক সূচিতে ব্যস্ত সময় কাটায় নিয়মিত অধিনায়ক লিওনেল মেসিকে বিশ্রাম দিয়েছিলেন বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান।

স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমে হারালেও চ্যাম্পিয়নস লিগে নিজেদের ধারাবাহিকতা বজায় রেখেছে বার্সেলোনা। গ্রুপ ‘জি’তে টানা ৪ জয়ে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে নকআউট পর্বের টিকিট নিশ্চিত করে ফেলেছে কাতালানরা। একই গ্রুপ থেকে নকআউট নিশ্চিত হয়েছে ৪ ম্যাচে ৯ পয়েন্ট পাওয়া জুভেন্টাসেরও।

মঙ্গলবার রাতে ডায়নামোর মাঠে খেলতে গেলেও পূর্ণ আধিপত্য ছিল বার্সেলোনার। ম্যাচের ৭০ ভাগ সময় বলের নিয়ন্ত্রণ নিজেদের দখলেই রেখেছিল ক্লাবটি। ডায়নামোর ৭টি আক্রমণের বিপরীতে অন্তত ১৬ বার প্রতিপক্ষের রক্ষণে হানা দিয়েছে বার্সেলোনা। গোছানো ফুটবলে ডায়নামোকে সুযোগই দেয়নি কোম্যানের শিষ্যরা।

তবু প্রথমার্ধে অবশ্য গোলের দেখা পায়নি স্পেনের ক্লাবটি। খেলার ধারও খুব একটা ছিল না প্রথম ৪৫ মিনিটে। প্রথমার্ধের এই ৪৫ মিনিটের মধ্যে অন্তত ৩৪ মিনিট বলের দখল নিজেদের পায়ে রাখলেও পরিষ্কার কোনও সুযোগ তৈরি করতে পারেনি বার্সেলোনা। ডায়নামোর জমাট রক্ষণ ভাঙতে পারেননি ত্রিনকাও, কৌতিনহোরা।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!