খেলাধুলা

কেন অধিনায়কত্বে আগ্রহী নন মুশফিক!

সাকিব-তামিমকে বিতর্কিতভাবে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়ার পর ২০১১ সালের সেপ্টেম্বরে অপ্রত্যাশিতভাবেই অধিনায়ক হয়েছিলেন মুশফিকুর রহিম। ছয় বছর জাতীয় দলকে সর্বোচ্চ ৩৪টি টেস্ট, ৩৭টি ওয়ানডে আর ২৩টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেয়ার পর ২০১৭ সালে অধিনায়কত্বের আগ্রহ হারান তিনি।

নেতৃত্বে অনীহা প্রসঙ্গে মুশফিক বলেন, তরুণ যেসব খেলোয়াড় আছে তাদের হয়তো ভবিষ্যতের জন্য চিন্তা করা হয়। আমার জাতীয় দলে অধিনায়কত্ব করার সম্ভাবনা আর নেই। জাতীয় দলে যাদের সম্ভাবনা আছে তাদের এ টুর্নামেন্টে অভিজ্ঞতা অর্জন করতে পারলে ভালো হয়। তাদের জন্য এটা খুব ভালো সুযোগ। তরুণ খেলোয়াড়রা যত দায়িত্ব নেবে, তাদের দায়িত্ববোধ তত বাড়বে।

সর্বশেষ প্রেসিডেন্স কাপে তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে খেলেছেন মুশফিক। মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মুশফিক নেতৃত্ব দেবেন ঢাকার হয়ে।

ঢাকার অধিনায়কত্ব নিয়ে মুশফিক বলেন, অধিনায়কত্বের ব্যাপারটা অনেক সময় নির্ভর করে ফ্রাঞ্চাইজি কী চাইছে তার ওপর। ঢাকা হয়তো আমাকে সঠিক ব্যক্তি মনে করেছে। অধিনায়ক হিসেবে দলকে শীর্ষে নেয়া একটা চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ নিতে আমি তৈরি। দলে যারা আছে তারা যদি নিজেদের শতভাগ উজাড় করে দিলে আশা করি চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারব।

সম্পর্কিত পোস্ট

Back to top button