শিবগঞ্জ উপজেলা

প্রত্যন্ত অঞ্চলের সাধারণ জনগণ যেন পুলিশের সেবা পায়: ডিআইজি আব্দুল বাতেন

রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন পিপিএম বিপিএম (বার) বলেছেন, পুলিশিং সেবা জনগণের দৌড় গোড়ায় পৌঁছে দেওয়ায় বিট পুলিশিং এর লক্ষ্য। প্রত্যতন্ত অঞ্চলের সাধারণ জনগণ যেন পুলিশের সেবা পায় সে জন্যই বিট পুলিশিং বাংলাদেশের প্রতিটি ইউনিয়ন থেকে গ্রামপর্যায়ে ছোট ছোট অপরাধগুলি সমাধান কল্পে বিট পুলিশ সেবা দিয়ে যাচ্ছে।

শিবগঞ্জ একটি বড় থানা আমি শুনেছি ২০/২৫ কিলোমিটার দূর থেকে সাধারণ মানুষ সামান্যতম ছোট ছোট সমস্যা নিয়ে পুলিশের সেবা নিতে থানায় আসে। এতে করে তাদের অনেক ভোগান্তি হয়। আর এই ভোগান্তি থেকেই রেহায় পেতে ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশিং অফিসার কে দায়িত্ব প্রদান করা হয়েছে । এছাড়াও কোন সমস্যা থাকলে আপনারা ৯৯৯ এ ফোন করে পুলিশি সেবা পেতে পারেন। ৯৯৯ এ ৩ ধরনের সেবা দেওয়া হয়। পুলিশিং সেবা, এম্বুলেন্স, অগ্নি নির্বাপন ব্যবস্থা। এখন থেকে শিবগঞ্জ থানার জন সাধারণের পুলিশিং সেবা দেওয়ার জন্য আলাদা একটি গাড়ী থাকবে। কোন অপরাধ ঘটলে দ্রুততম সময়ে পুলিশ জনগণের পাশে গিয়ে সেবা দিবে। তিনি আরো বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু সারদা পুলিশ লাইন মাঠে বলেছিলেন এখন পুলিশ আর পাকিস্তানি নির্যাতনকারী পুলিশ নয়। পুলিশ এখন বাংলাদেশের জনগণের পুলিশ। পুলিশ হবে জনতার মুজিবর্ষের অঙ্গীকার। এ অঙ্গীকারকে সফল করতে পুলিশ কাজ করে যাচ্ছে।

তিনি সোমবার বিকেলে বগুড়ার শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে শিবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিএপিএম বার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর কবীর, সহকারী পুলিশ সুপার শিবগঞ্জ সার্কেল আরিফুল ইসলাম সিদ্দিকী, পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক ও কমিউনিটি পুলিশিং ফোরাম এর সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, শিক্ষিকা মিতালী সরকার, শিক্ষার্থী তানিয়া আক্তার তমা।

এসময় উপস্থিত ছিলেন বগুড়া জেলা অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন বগুড়া আলী হায়দার চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, থানা অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান, পুলিশ পরিদর্শক (তদন্ত) হরিদাস মন্ডল, ইউপি চেয়ারম্যান শাহ জাহান চৌধুরী, মহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সাবেক কৃষি বিভাগ এর উপ-পরিচালক আঃ রাজ্জাক বেলাল, ইমাম বেলাল হোসেন, প্রধান শিক্ষক তাজুল ইসলাম, পৌর আওয়ামীলীগ সভাপতি আমিনুল হক দুদু প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

Back to top button