বগুড়া সদর উপজেলাবগুড়ায় থাকাস্বাস্থ্য

বগুড়ায় মাস্ক না পড়ায় ২৩ জনকে ৪১’শ টাকা জরিমানা

বগুড়ায় সাধারণ মানুষের মাঝে শতভাগ মাস্ক পরিধান নিশ্চিতে জেলা প্রশাসক কার্যালয়ের ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। যার ধারাবাহিকতায় শনিবার সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের মাটিডালি এলাকায় পৃথক দুটি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে যেখানে মাস্ক পরিধান না করার অপরাধে ২৩ জনকে সর্বমোট ৪১’শ টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাহী ম্যাজিষ্ট্রেট রোমানা রিয়াজ এবং নাসিম রেজার নেতৃত্বাধীন পৃথক দুটি আদালতে শনিবার শুধু মাটিডালি বিমান মোড় এলাকাতেই সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনে, ২০১৮ এর ২৫/১ (খ) এবং ২৫(২) অনুযায়ী পৃথক ৬টি মামলায় এই অর্থদন্ড প্রদান করা হয় এবং মাস্ক ব্যবহারে সকলকে ব্যাপকভাবে সচেতন করা হয়। 

 ভ্রাম্যমান আদালতের এই অভিযান প্রসঙ্গে জেলা প্রশাসক কার্যালয়ের জুডিশিয়াল মুন্সিখানার নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাসিম রেজা জানান, করোনার বর্তমান পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সর্বপ্রথম মাস্কের সুষ্ঠু ব্যবহারের কোন বিকল্প নেই। মাস্কের সঠিক ব্যবহার নিশ্চিতকরণে বগুড়ায় জেলা প্রশাসক জিয়াউল হকের নির্দেশনায় ভ্রাম্যমান আদালতের এই অভিযান অব্যাহত থাকবে মর্মেও জানান তিনি। সেই সাথে নিয়মিত ভ্রাম্যমান আদালতের অভিযান দেখে কোন অসাধু চক্র যদি সাধারণ মানুষের কাছে বেশী দামে মাস্ক বিক্রয় করার প্রয়াসও করে আর সে বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ যদি পাওয়া যায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে মর্মে জানান এই ম্যাজিষ্ট্রেট।

এই বিভাগের অন্য খবর

Back to top button