জাতীয়

বেকারদের ৫ লাখ পর্যন্ত ঋণ দিবে বিসিক

মুজিববর্ষে কর্মসংস্থান ব্যাংক গৃহিত ‘বঙ্গবন্ধু যুব ঋণ’ কর্মসূচির আওতায় প্রশিক্ষণপ্রাপ্ত বেকার যুবক ও যুব মহিলাদের মাঝে ঋণ প্রদান করবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। এ লক্ষ্যে বিসিক এবং কর্মসংস্থান ব্যাংকের মধ্যে বুধাবার (১৮ নভেম্বর) এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

কর্মসংস্থান ব্যাংকের বোর্ড রুমে আয়োজিত অনুষ্ঠানে বিসিক চেয়ারম্যান মোঃ মোশ্‌তাক হাসান এনডিসি এবং কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ তাজুল ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ সময় কর্মসংস্থান ব্যাংক পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সচিব কানিজ ফাতেমা এনডিসি প্রধান অতিথি এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব জাকিয়া সুলতানা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সমঝোতা চুক্তি অনুযায়ী- কর্মোদ্যোগ (Startup) হিসেবে বিসিক হতে প্রশিক্ষণপ্রাপ্ত যুবক-যুবতীদের (১৮-৩৫ বছর বয়সী) ৯ শতাংশ সরল সুদে সর্বনিম্ন ২০ হাজার টাকা হতে সর্বোচ্চ ৫ লাখ টাকা পর্যন্ত জামানতবিহীন ঋণ দেয়া হবে।

উল্লেখ্য, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে কর্মসংস্থান ব্যাংক ‘বঙ্গবন্ধু যুব ঋণ’ শীর্ষক কর্মসূচি গ্রহণ করেছে। এ কর্মসূচির আওতায় ২ লাখ প্রশিক্ষণ প্রাপ্ত বেকার যুবদের সহজশর্তে ও স্বল্প সুদে জামানতবিহীন ঋণ দেয়া হবে।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!