কাহালু উপজেলা

কাহালুতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত

“প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি দুর্যোগ মোকাবিলায় আনবে গতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ার কাহালুতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বেলা ১১টায় কাহালু ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের আয়োজনে ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০’ উপলক্ষে স্টেশন চত্ত¡রে জাতীয় পতাকা উত্তোলন ও ফানুস উড়িয়ে সপ্তাহটির উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কাহালু উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাহালু উপজেলা পরিষদের চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাহালু পৌরসভার মেয়র আলহাজ্ব হেলাল উদ্দিন কবিরাজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয়, ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা রুবেল রানা, কাহালু থানা পুলিশ, কাহালু ফায়ার সার্ভিসের অন্যান্য সদস্যবৃন্দ, স্থানীয় সাংবাদিকবৃন্দ সহ আরোও অন্যান্যরা।

এসময় আমন্ত্রিত অতিথিদের সামনে আগুন নির্বপন ও উদ্ধার অভিযানে ব্যবহৃত অত্যাধুনিক সরঞ্জামাদি প্রদর্শন করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা রুবেল রানা জানান, মহামারি করোনার কারণে ১৯ নভেম্বর হতে শুরু হয়ে ২১ নভেম্বর পর্যন্ত মোট ৩ দিন সীমিত পরিসরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ পালিত হবে। সপ্তাহটি উপলক্ষে কাহালুর বিভিন্ন কলকারখানা, জ্বালানী গ্যাস সিলিন্ডার বিক্রয়ের দোকান সহ আরোও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন করা হবে।

সম্পর্কিত পোস্ট

Back to top button