আন্তর্জাতিক খবর

আবারো নিউইয়র্কের সব স্কুল বন্ধ ঘোষণা

করোনার সংক্রমণ আশঙ্কাজনকহারে বাড়তে থাকায় নিউইয়র্কে আবারো বন্ধ করে দেয়া হচ্ছে স্কুল। এই সিদ্ধান্ত স্থানীয় সময় বৃহস্পতিবার থেকেই কার্যকর হচ্ছে।


যুক্তরাষ্ট্রের অন্যান্য জায়গার মধ্যে নিউইয়র্কে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। কর্তৃপক্ষ জানায়, শহরটিতে কোভিডে আক্রান্তের হার ৩ শতাংশ বেড়েছে। নিউইয়র্কে এ পর্যন্ত করোনায় ৩৫ হাজার মানুষ মারা গেছেন।

এ বিষয়ে বুধবার নিউইয়র্ক স্কুলের চ্যান্সেলের রিচার্ড ক্যারানজা এক বিজ্ঞপ্তিতে জানান, শহরের সব ধরনের স্কুল বন্ধ থাকবে। পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। তবে অনলাইনে পাঠ্যসূচির কার্যক্রম চলবে উল্লেখ করেন চ্যান্সেলের রিচার্ড।

অভিবাভকদের তিনি বলেন, ‘শিক্ষার্থীদের সুরক্ষার বিষয়টি ভেবেই এই পদক্ষেপ নেয়া হয়েছে। স্কুল খোলা না পর্যন্ত আপনারা নিরাপদে থাকুন’।

করোনা সংক্রমণ রোধেই নতুন করে কঠোর হচ্ছে বিশ্বের অনেক দেশের সরকার প্রধান। করোনায় যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ২ লাখ ৫৫ হাজারের বেশি মানুষ মারা গেছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের লকডাউন শিথিলের নীতির কারণেই বহু মানুষের মৃত্যু হয়েছে দাবি নিউইয়র্ক মেয়রের। মূলত লকডাউন তুলে নেয়ার পর থেকেই হু হু করে বাড়ছে সংক্রমণ। যুক্তরাষ্ট্রে কোভিডে আক্রান্ত হয়ে তিন শতাধিক বাংলাদেশি প্রাণ হারিয়েছেন।

শীত চলে আসায় ব্রিটেন, ইতালি, ফ্রান্সসহ অনেকে দেশে নতুন করে লকাডাউন দিয়েছে। বিশ্বজুড়ে করোনায় মারা গেছেন ১৩ লাখ ৫৩ হাজারের বেশি মানুষ।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!