খেলাধুলা

পেরুকে ২৮ মিনিটেই হারিয়েছে আর্জেন্টিনা

লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে টানা দুই জয়ের পর হোঁচট খেয়েছিল আর্জেন্টিনা। ঘরের মাঠে ড্র করে পয়েন্ট হারিয়েছিল। চতুর্থ ম্যাচে এসে আবারও জয়ের হাসিতে মাতল আলবিসেলেস্তেরা।

বুধবার বাংলাদেশ সময় সকালে শুরু ম্যাচে পেরুর মাটি থেকে ২-০ গোলের জয় তুলে ফিরছে আর্জেন্টিনা। নিকোলাস গঞ্জালেস ও লৌতারো মার্টিনেজের গোল হাসি ফুটিয়েছে কোচ লিওনেল স্কালোনির মুখে।

পেরুর লিমায় আলবিসেলেস্তেদের দুই গোলই এসেছে প্রথমার্ধে। ম্যাচের ১৭ মিনিটে নিকোলাস গঞ্জালেস খাতা খোলেন। বলের যোগানদাতা ছিলেন জিওভানি লো সেলসো।

খানিক বাদে মেসির ক্রসে বল পেয়ে দ্বিতীয় গোলটি আনতে পারেননি তরুণ নিকোলাস।

ম্যাচের ২৮ মিনিটে লৌতারো মার্টিনজ ব্যবধান দ্বিগুণ করে সেটি পুষিয়ে দেন। এবার বলের যোগানদাতা লিয়ান্দ্রো পারেদেস।

মধ্যবিরতির পরও আক্রমণ-পাল্টা আক্রমণের খেলা চলতে থাকে। স্বাগতিকরা যদিও ফিনিশিং আনতে পারেনি সুযোগগুলোতে। অতিথিরাও ব্যবধার বাড়াতে পারেনি। অধিনায়ক লিওনেল মেসির দারুণ কয়েকটি আক্রমণ জালের ঠিকানা পায়নি।

লাতিন বিশ্বকাপ বাছাইয়ে দিনের অন্য ম্যাচে ব্রাজিল ২-০তে জিতে ফিরেছে উরুগুয়ের মাঠ থেকে। ইকুয়েডর ঘরের মাঠে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে কলম্বিয়াকে। ভেনেজুয়েলা ঘরের মাঠে ২-১ ব্যবধানে হারিয়েছে চিলিকে। প্যারাগুয়ে ও বলিভিয়ার ম্যাচটি ২-২ গোলে হয়েছে ড্র।

চার রাউন্ড শেষে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ব্রাজিল। ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা। ৯ পয়েন্টে এই অঞ্চলের টেবিলে তিনে অবস্থান ইকুয়েডরের। তারপর যথাক্রমে প্যারাগুয়ে, উরুগুয়ে ও চিলি।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!