খেলাধুলা

পিএসএল ফাইনালে তামিমের লাহোর কালান্দার্স

টানা দুই এলিমিনেটর ম্যাচে দুরন্ত জয়ে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে উঠেছে তামিম ইকবালের দল লাহোর কালান্দার্স। রোববার করাচি স্টেডিয়ামে দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে মুলতান সুলতান্সকে ২৫ রানে পরাজিত করেছে লাহোর। মঙ্গলবার শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে করাচির মুখোমুখি হবে তামিমরা।

টস হেরে আগে ব্যাট করতে নেমে লাহোর কালান্দার্স করে ৬ উইকেটে ১৮২ রান। জবাবে মুলতান ১৯.১ ওভারে গুটিয়ে যায় ১৫৭ রানে।

বড় লক্ষ্যে খেলতে নেমে টপ অর্ডারের ব্যাটসম্যানরাই জয়ের আশা দেখিয়েছিল মুলতানের। কিন্তু তাদের বিদায়ের পর মিডল কিংবা লেজের ব্যাটসম্যানরা লড়াইয়ে শামিল হতে পারেনি। আত্মসমর্পণ করেন লাহোরের বোলারদের সামনে।

সর্বোচ্চ ২৯ বলে চারটি চার ও তিন ছক্কায় ৫০ রান করেন ওপেনার লিথ। খুশদিল ৩০ ও অধিনায়ক শান মাসুদ করেন ২৭ রান। বোপারা-শহীদ আফ্রিদিসহ বাকি কয়েক ব্যাটসম্যান স্পর্শই করতে পারেননি দুই অঙ্কের রান।

লাহোরের হয়ে বল হাতে তিনটি করে উইকেট নেন হ্যারিস রউফ ও ডেভিড ওয়েজ। দুটি করে উইকেট বগল দাবা করেন শাহিন শাহ আফ্রিদি ও দিলবার হোসেন। ৪ ওভারে ২৭ রানে তিন উইকেট নেয়া ওয়েজ ব্যাট হাতেও খেলেন ঝড়ো ইনিংস। ফলে ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনিই।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নামে লাহোর কালান্দার্স। ওপেনিংয়ে ছিলেন বাংলাদেশের তামিম ইকবাল ও পাকিস্তানের ফকর জামান। এদিনও ঝড়ো আভাস দিয়েও থেমে যান তামিম। হয়নি ইনিংস বড়। প্রথম এলিমিনেটর ম্যাচে করেছিলেন ১৮ রান। এই ম্যাচে ২০ বলে ৫ চারে তার রান ৩০।

প্রথম ওভারে অফ স্পিনার অ্যাডাম লিথের বলে তামিম ডাউন দা উইকেটে এসে ঠিকমতো খেলতে না পারলেও পেয়ে যান বাউন্ডারি। দ্বিতীয় ওভারে সোহেল তানভিরকে চার মারেন দৃষ্টিনন্দন কাভার ড্রাইভে। পরের ওভারে আরেক পাকিস্তানি পেসার মোহাম্মদ ইলিয়াসকে চার হাঁকান পরপর দুই বলে।
চার ওভারেই লাহোর তুলে ফেলে ৪২ রান। পরের ওভারে তামিমের বিদায়ে ভাঙে ৪৬ রানের উদ্বোধনী জুটি। জুনাইদ খানের বলে কিছুটা আগেই প্যাডল খেলতে গিয়েছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। সেখানেই বল উঠে যায় আকাশে। সহজ ক্যাচ নেন খুশদিল শাহ।

তামিম আউট হলেও ফকর চালিয়েছেন ব্যাট। ৩৬ বলে তিনি করেন ৪৬ রান। আগের ম্যাচে দারুণ খেলা হাফিজ এ দিন আউট মাত্র ১৯ রানে। শেষের দিকে প্যাটেল ও ওয়েজের ঝড়ো ব্যাটিং লাহোরকে রান চূড়ায় তুলে দেয়।

২১ বলে ৫ চার ও ৩ ছক্কায় ডেভিড ওয়েজ অপরাজিত থাকেন ৪৮ রান। ১৬ বলে চার চারে ২৬ রান করেন প্যাটেল। শেষ ১৪ বলে লাহোর তোলে ৪৬ রান।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!