Techবিশ্ববিদ্যালয়

জাবি শিক্ষার্থীদের অনলাইন মার্কেট ‘পায়রা.শপ’ এর যাত্রা শুরু

করোনাকালীন বিশ্ব ব্যবস্থায় ই-কমার্স তথা অনলাইনভিত্তিক কেনাকাটায় একটা যুগান্তকারী পরিবর্তন সংঘটিত হয়েছে। ঘরে বসে অনলাইনে ভার্চুয়াল অর্ডারের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় সব ধরনের পণ্যসামগ্রী ক্রয়ে মানুষের আগ্রহ এবং অংশগ্রহণ যেমন উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে, তেমনি বেড়েছে বিভিন্ন ধরনের ই-কমার্স/অনলাইন বিক্রয়কারী প্রতিষ্ঠান। কিন্তু অনেক ক্ষেত্রেই ক্রেতাসাধারণ পাচ্ছেন না তাদের মনের মতো পণ্য অথবা সেবা। বিভিন্নভাবে ক্রেতারা প্রতারিত হচ্ছেন মর্মে অভিযোগ উঠছে এবং জনসাধারণ বিভিন্ন ধরনের স্ক্যামের শিকার হয়ে অনলাইন কেনাকাটা থেকে আগ্রহ হারাচ্ছেন।

এমনই এক প্রেক্ষাপটে ‘we value quality’ এই স্লোগান কে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একঝাঁক বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের ঐকান্তিক প্রচেষ্টায় শুধু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্য থেকে সফল উদ্যোক্তাদের মানসম্পন্ন পণ্যসামগ্রী নিয়ে ‘পায়রা.শপ’ নামে একটি ব্যতিক্রমধর্মী অনলাইন মার্কেটপ্লেস এর যাত্রা শুরু হলো।

প্ল্যাটফর্মটির ওয়েবসাইট www.payra.shop প্রতিষ্ঠানটিতে প্রাথমিকভাবে প্রায় ১৬০টি স্টোর/ভেন্ডর অন্তর্ভুক্ত করা হয়েছে। সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত গ্রান্ড রয়াল রেস্টুরেন্টে এক অনাড়ম্বর অনুষ্ঠানে কেক কাটার মাধ্যমে এই ভিন্নধর্মী অনলাইন মার্কেটপ্লেসের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন পায়রা.শপের ডিরেক্টর (অপারেশন্স) মো. মোজাম্মেল হক পলাশ, ডিরেক্টর (ডেভলপমেন্ট) মো. কামাল হোসেন, ডিরেক্টর (মার্কেটিং) মো. বদরুল আলম রাসেল, ডিরেক্টর (অ্যাডমিন) ফারজানা হক কচি, ডিরেক্টর (ফাইন্যান্স) তানজিনা আলম মৌ, এস ভিপি নাজনীন চৌধুরী সিমন্তি, ভিপি তানজুম শশী, এভিপি ফাতেমা ইমতিয়াজ, এক্সিকিউটিভ মুকুট, আসাদসহ অন্যরা।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!