বগুড়ায় থাকা

পুন্ড্র ইউনিভার্সিটিতে ইন্টারন্যাশনাল ফিন্যান্সিয়াল ওয়েবনার অনুষ্ঠিত

বগুড়ার পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (পিইউবি) ক্যাম্পাসে বৃহস্পতিবার ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে “ কোভিড-১৯: ফিন্যান্সিয়াল চ্যালেঞ্জ ইন বাংলাদেশ” শীর্ষক ইন্টারন্যাশনাল ওয়েবনার অনুষ্ঠিত হয়।

জুমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিজিএমইএ‘র প্রেসিডেন্ট ড. রুবানা হক। তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের গার্মেন্টস সেক্টর কোভিড জনিত কারণে ভীষণ খারাপ পরিস্থিতির মধ্যে পড়েছিল। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি, আমাদের শ্রমিকদের কর্মদক্ষতা, উদ্যোক্তাদের সঠিক সিদ্ধান্ত গ্রহণের কারণে আমরা কোভিড জনিত অচলাবস্থা কাটিয়ে ইতিমধ্যেই ঘুরে দাড়িয়েছি। রপ্তানী ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। তিনি আরও বলেন, আমরা একটি অদ্ভুত অবস্থার মধ্যে যাচ্ছি। বাঁচবো কি বাঁচবো না সেটা কেউ জানিনা। আপনারা সবাই সাবধানে থাকবেন ও স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

উক্ত ওয়েবনারে দেশ বিদেশের বিভিন্ন সেক্টরের প্রায় পাঁচ শতাধিক স্কলার অংশ গ্রহণ করেন। ওয়েবনারে সভাপতিত্ব করেন পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও ট্রেজারার (ভারপ্রাপ্ত) প্রফেসর মোঃ নজরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন পিইউবি‘র ভাইস-চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আ.ন.ম. রেজাউল করিম। সঞ্চালকের দায়িত্ব পালন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএ শিক্ষক, জুরি টু চেয়ারম্যান বিওটি প্রফেসর ড. মোহাঃ হাছানাত আলী। গেষ্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজ (বিওটি)‘র চেয়ারম্যান ও টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগম, বিওটি’র ভাইস-চেয়ারম্যান ও সাবেক সচিব মুহঃ ফজলুর রহমান। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন বিওটি’র ভাইস-চেয়ারম্যান ও টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক ডাঃ মোঃ মতিউর রহমান, ইমেরিটাস প্রফেসর পিইউবি ও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. আফজাল হোসেন, টিএমএসএস’র পরামর্শক ও শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. আমিনুল ইসলাম, নর্দার্ন ইউনিভার্সিটির সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. শামসুল হক, টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের নির্বাহী উপদেষ্টা প্রফেসর ডাঃ এম.এইচ. আলমগীর পাভেল, ওয়েবনারে আমেরিকা স্টেট ইউনিভার্সিটি অব অ্যারিজোনা’র প্রফেসর ড. ফাহিম হোসাইন, নিউজিল্যান্ড এর অকল্যান্ড ইউনিভার্সিটি অব টেকনোলজি’র রিসার্চ ফেলো নাফিজ উল ফাহাদ, মালয়েশিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স এর পরিচালক মাহবুব আলম শাহ। ভারতের বিশিষ্ট ব্যবসায়ী মিঃ মুরালীধরন, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, এটিএন নিউজের বগুড়া ব্যুরো চিফ চপল সাহা, সমকাল বগুড়া ব্যুরো প্রধান মোহন আখন্দ, দৈনিক বণিক বার্তার বগুড়া জেলা প্রতিনিধি এইচ আলিম প্রমূখ।

এছাড়াও অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারী এন্ড এনিমেলস সায়েন্স ইউনিভার্সিটি, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি, নর্থ-সাউথ ইউনিভার্সিটি, নর্দান ইউনিভার্সিটি এবং মেট্রোপলিটন ইউনিভার্সিটি এর ব্যবসায় শিক্ষা অনুষদের অধ্যাপকবৃন্দ।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!