জাতীয়

টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলবে আজ থেকে

টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে শুক্রবার থেকে। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম সাইফ জাহাজ চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচলের অনুমতি দেয়া হয়েছে। তবে আপাতত কেয়ারি সিন্দাবাদ ও ফারহান ক্রুজ নামে দুটি জাহাজকে চলাচলের অনুমতি দেয়া হয়েছে। আবহাওয়া স্বাভাবিক থাকলে যাত্রীবহন করে সের্ন্টমাটিনে যাবে জাহাজ দুটি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চট্টগ্রাম বিভাগের উপপরিচালক নয়ন শীল বলেন, চলতি মৌসুমে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলের জন্য কেয়ারি সিন্দাবাদ ও এমভি ফারহান জাহাজ দুটিকে চলাচলের অনুমতি দেয়া হয়েছে।

কেয়ারি সিন্দাবাদ জাহাজের টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম জানান, শুক্রবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল শুরু করবে।

প্রসঙ্গত, পর্যটন মৌসুমে টেকনাফ-সেন্টমর্টিন নৌরুটে ৭-৮টি পর্যটকবাহী জাহাজ চলাচল করে থাকে। আর এসব জাহাজে কয়েক হাজার পর্যটক প্রতিদিন সেন্টমার্টিন ভ্রমণ করে থাকেন। টেকনাফের দমদমিয়া এলাকা থেকে জাহাজগুলো সেন্টমার্টিনের উদ্দেশে ছেড়ে আবার সন্ধ্যায় পর্যটকদের নিয়ে ঘাটে ফিরে আসে।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!