বগুড়া সদর উপজেলা

মাস্ক ব্যবহার নিশ্চিতে বগুড়ায় ভিবিডি’র সচেতনতামূলক ক্যাম্পেইন

মাস্কের যথাযথ ব্যবহার নিশ্চিতে ‘আপনার মাস্ক কোথায়’ শিরোনামে বগুড়ায় ব্যতিক্রমী সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনা করেছে জাগো ফাউন্ডেশনের ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) এর একদল সেচ্ছাসেবক।

বৃহস্পতিবার বগুড়া শহরের সাতমাথা, চারমাথা বাসস্ট্যান্ড এবং বনানী মোড়ের মতো গুরুত্বপূর্ণ স্থানগুলোতে প্রায় দেড়শতাধিক সেচ্ছাসেবক এই ক্যাম্পেইনটি পরিচালনা করেন।

সেচ্ছাসেবকদের দিনব্যাপী এই ক্যাম্পেইনের সকালে উদ্বোধন করেন ভিবিডি বগুড়ার উপদেষ্টা এবং রাজাবাজার আড়ৎদার ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ। এসময় তিনি বলেন করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই যেখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ মাস্কের যথাযথ ব্যবহার।

সরকারের পাশাপাশি সকলকে নিজ অবস্থান থেকে মাস্ক ব্যবহারে আরো বেশী সচেতন হওয়ার আহ্বানও জানান তিনি সেই সাথে সময়োপযোগী একটি ক্যাম্পেইন হাতে নেওয়ার জন্যে তিনি ভিবিডি বগুড়ার সেচ্ছাসেবকদের প্রতিও ধন্যবাদ জানান।

ক্যাম্পেইনে এসময় উপস্থিত ছিলেন শাজাহানপুর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাদশা আলমগীর, ভিবিডি রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি মিজানুর রহমান, বগুড়া জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক আতিকুর রহমান, কোষাধ্যক্ষ সাগির আহম্মেদ জয়, সুলতানা, আবু হাসান প্রমুখ।

ক্যাম্পেইনকে সফল করার লক্ষ্যে উক্ত সংগঠনের সেচ্ছাসেবকদের ১ হাজার মাস্ক বগুড়া জেলা পুলিশের পক্ষে প্রদান করেছিলেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) যা বৃহস্পতিবার দিনব্যাপী পথচারী এবং যাদের মুখে মাস্ক পাওয়া যায় নি তাদের মাঝে মাস্কের যথাযথ ব্যবহার শিখিয়ে বিতরণ করেছে ভিবিডি নেতৃবৃন্দরা।

শুধু তাই নয় প্ল্যাকার্ড হাতে সংগঠনের সেচ্ছাসেবকরা শহরের মোড়ে মোড়ে মানুষকে মাস্ক ব্যবহারে সচেতন হওয়ারও আহব্বান জানিয়েছেন উক্ত ক্যাম্পেইনের মাধ্যমে।

সম্পর্কিত পোস্ট

Back to top button