বিনোদন

অভিনেত্রী ঐশ্বরিয়ার ৪৭তম জন্মদিন আজ

সাবেক বিশ্ব সুন্দরী ও বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়ার ৪৭তম জন্মদিন আজ । দুই দশকের ক্যারিয়ারে বেশ কিছু ব্যবসাসফল চলচ্চিত্রে অভিনয় করে জাতীয় পুরস্কারসহ জিতে নিয়েছেন অসংখ্য সম্মাননা।  ভারত সরকারের কাছ থেকে পেয়েছেন পদ্মশ্রী পুরস্কারও।

বিজ্ঞাপন

তাকে বলা হয় ভারতের সর্বকালের অন্যতম সেরা তারকাদের একজন । একদিনে যেমন রূপ দিয়ে মুগ্ধ করেছেন কোটি ভক্তকে। অন্যদিকে অভিনয়েও রেখেছেন মেধার পরিচয় । তিনি ঐশ্বরিয়া রাই বচ্চন । অনেকের কাছেই তিনি স্বপ্নের নায়িকা।তাঁর সৌন্দর্য, মাধুর্য আর অসামান্য অভিনয় দক্ষতা চলচ্চিত্র অঙ্গনকে করেছে সমৃদ্ধ ।

বিজ্ঞাপন

১৯৭৩ সালের ১ নভেম্বর ভারতের কর্নাটক রাজ্যের ম্যাঙ্গালোরে জন্ম ঐশ্বরিয়ার। বাবা কৃষ্ণরাজ রাই, একজন অবসরপ্রাপ্ত সামুদ্রিক জীববিজ্ঞানী। মা বৃন্দা রাই, একজন লেখিকা।১৯৯৪ সালে তিনি ভারতের প্রতিযোগী হিসেবে ‘মিস ওয়ার্ল্ড’-এ অংশ নিয়ে বিশ্বের সেরা সুন্দরী নির্বাচিত হোন। ১৯৯৭ সালে তামিল সিনেমা ‘ইরুবার’-এর মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন। একই বছর ববি দেওলের বিপরীতে ‘অউর পেয়ার হো গায়া’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার।

তবে বাণিজ্যিকভাবে সিনেমার প্রথম সাফল্য পান ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ‘জিন্স’ সিনেমার মাধ্যমে। আর হিন্দি সিনেমায় তার আসন পাকাপোক্ত করে ‘তাল’ । এরপর একে একে অভিনয় করেছেন দেবদাস, মোহাব্বাতে , হাম দিল দে চুকে সনমের মত হিট ছবিতে। অভিনয় করেছেন ঋতুপর্ণ ঘোষের চোখের বালি ও রেইনকোটেও ।

২০০৭ সালে বলিউড অভিনেতা অভিষেক বচ্চনের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন এই অভিনেত্রী। বিয়ের পর থেকে পর্দায় নিয়মিত না এলেও দর্শকের কাছে একই রকম জনপ্রিয় ঐশ্বরিয়া। প্রায় দুই দশকের দীর্ঘ ক্যারিয়ারে কাজের স্বীকৃতি স্বরূপ বেশ কয়েকটি পুরস্কার ঝুলিতে ভরেছেন ঐশ্বরিয়া। এছাড়া ২০০৯ সালে ভারতীয় সরকার তাকে পদ্মশ্রী পুরস্কার প্রদান করে। (DBC news)

এ বিভাগের অন্য খবর

Back to top button