উপজেলাকাহালু উপজেলা

কাহালুতে চালের বাজার স্থিতিশীল রাখতে ইউএনও’র অভিযান

বগুড়ার কাহালুতে চালের বাজার স্থিতিশীল এবং অবৈধ মজুদ ঠেকাতে উপজেলার বিভিন্ন চাউল কল, ডিলারদের গোডাউনসহ অন্যান্য স্থানে অভিযান পরিচালনা করছেন কাহালু উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাছুদুর রহমান।

তারই ধারাবাহিকতায় শনিবার (৩রা অক্টোবর) দুপুরে সরেজমিনে উপজেলার বিবিরপুকুর বাজার এলাকার ‘ছন্দা চাল মিলে’ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাছুদুর রহমান।

এ সময় তিনি বলেন, কেউ নির্ধারিত সরকারি মূল্যের চেয়ে বেশী দামে চাল বিক্রিয় এবং অবৈধ মজুত করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে জেল-জরিমানাসহ অবৈধভাবে মজুত করা ধান-চাল বাজেয়াপ্ত করা হবে।

সরকারি নীতিমালা অনুযারী পাইকারী ব্যবসায়ীরা ১ মেঃ টন হইতে ৩’শ মেঃ টন ধান/চাল ১ মাস পর্যন্ত রাখতে পারবে আর খুরচা ব্যবসায়ীরা ১ মেঃ টন হইতে ১৫ মেঃ টন ধান/চাল ১৫ দিন পর্যন্ত রাখতে পারবে।

পাইকারী ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠানে এবং মিলে যদি ৩’শ মেঃ টন এর বেশি ধান/চাল থাকে তাহলে ঐ ব্যবসায়ীর ভ্রাম্যমাণ আদালতে জেল জরিমানা করা হবে এবং খুরচা ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠানে ১৫ মেঃ টন এর বেশি ধান/চাল থাকে তাহলে ঐ ব্যবসায়ীর ভ্রাম্যমাণ আদালতে জেল জরিমানা করা হবে।

সংরক্ষিত ধান-চাল দ্রুত বাজারে সরবরাহ করতেও তিনি নির্দেশ প্রদান করেন।

অভিযানকালে তার সাথে উপস্থিত ছিলেন কাহালু উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা অরুন কুমার, কাহালু খাদ্য গুদাম এর ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা, চালকল মালিকসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

এই বিভাগের অন্য খবর

Back to top button