মোবাইল

গ্যালাক্সি ইভেন্টে এলো নোট ২০ ও নোট ২০ আল্ট্রা মোবাইল

প্রতি বছর আগস্টে গ্যালাক্সি  নোটের নতুন সংস্করণ নিয়ে হাজির হয় স্যামসাং। এবারও ব্যতিক্রম হয়নি।

অবশেষে দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung সামনে আনলো তাদের বহু প্রতীক্ষিত Galaxy Note 20 সিরিজ। আজ সন্ধ্যায় অনলাইনে অনুষ্ঠিত Galaxy Unpacked ইভেন্টে কোম্পানি তাদের নতুন এই ফ্ল্যাগশিপ সিরিজকে সামনে এনেছে। এই সিরিজে দুটি ফোন আছে Samsung Galaxy Note 20 এবং Galaxy Note 20 Ultra। এই দুটি ফোনই তিনটি করে রঙের বিকল্পে পাওয়া যাবে। আবার ফোন দুটি 5G ও 4G ভ্যারিয়েন্টের সাথে এসেছে। স্যামসাং গ্যালাক্সি নোট ২০ ও গ্যালাক্সি নোট ২০ আলট্রা এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে, এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর, পাঞ্চ হোল ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা ও S Pen সাপোর্ট দেওয়া হয়েছে। আসুন Samsung Galaxy Note 20 এবং Galaxy Note 20 Ultra এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

গ্যালাক্সি নোট ২০

ফোনটির ডিসপ্লে ৬.৭ ইঞ্চি লম্বা, রিফ্রেশ রেট ৬০ হার্জ। ডিসপ্লের ভাঙনরোধে আছে গরিলা গ্লাস ৫। ব্যাকআপ দিতে আছে ৪৩০০ এমএএইচ ব্যাটারি যা সাপোর্ট করবে ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। ফোনটির প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস, র‍্যাম ৮ জিবি এবং স্টোরেজ ১২৮ জিবি। আপাতত এই স্টোরেজ বৃদ্ধির কোনো উপায় নেই। পেছনে আছে ১২, ১২ ও ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা। এর সঙ্গে আছে ৮কে ভিডিও ক্যাম।

ফোনটির ফাইভজি সংস্করণের দাম শুরু হবে ১ হাজার ডলার থেকে।

গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা

৬.৯ ইঞ্চি লম্বা ফোনটির রেজুলেশন ১৪৪০ পিক্সেল। রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ফোনে গরিলা গ্লাস ভিক্টাস যুক্ত করা হয়েছে। কর্নিংয়ের তৈরি নতুন গ্লাসটি ২ মিটার উপর থেকে পড়লেও ভাঙবে না। সেলফির জন্য রয়েছে ১০ মেগাপিক্সেলের ক্যামেরা। পেছনে আছে ১০৮, ১২, ১২ ও ৮কে রেজুলেশনের ভিডিও ক্যাম। ফোনটির প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস, র‍্যাম ১২ জিবি এবং ব্যাটারি ৪৫০০ এমএএইচের, যা সাপোর্ট করবে ৯ ওয়াটের রিভার্স ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি।

নোট ২০ আল্ট্রার ২৫৬ জিবির দাম শুরু হবে ১৩০০ ডলার থেকে।

জিএসএম এরিনা অবলম্বনে

এই বিভাগের অন্য খবর

Back to top button