করোনা আপডেটজাতীয়

করোনা: ৫১ দিনে সাড়ে ৫০ হাজার নমুনায় শনাক্ত প্রায় ৬ হাজার

দেশে কোভিড-১৯ আক্রান্ত রোগী পাওয়ার ৫১তম দিন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৫০ হাজার ৪০১টি। এই নমুনা থেকে করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে ৫ হাজার ৯১৩ জন। সোমবার (২৭ এপ্রিল) নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা। এ সময় গত ২৪ ঘণ্টায় ৪৯৭ জন শনাক্ত হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ ছিল ৪ হাজার ১৯২টি আর পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৮১২টি। এরমধ্যে শনাক্ত হয়েছে ৪৯৭ জন এবং এখন পর্যন্ত শনাক্ত করা রোগীর সংখ্যা ৫ হাজার ৯১৩ জন। এখন পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ৫০ হাজার ৪০১টি নমুনা।
আইইডিসিআর-এর ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, পরীক্ষাকৃত নমুনার মধ্যে ৯ হাজার ৯৩৬টি আইইডিসিআরের ল্যাবে এবং ৪০ হাজার ৫৬৫টি পরীক্ষা অন্যান্য ল্যাবে করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের ল্যাবে শনাক্ত হয়েছে ৯১ জন এবং ৪০৬ জন শনাক্ত হয়েছে অন্যান্য ল্যাবে।

বিজ্ঞাপন

নাসিমা সুলতানা জানান, দেশের ৬০ জেলা এখন করোনা আক্রান্ত। বাকি থাকা চার জেলা হচ্ছে রাঙামাটি, খাগড়াছড়ি, সাতক্ষীরা ও নাটোর। এছাড়া মোট আক্রান্তের বেশিরভাগই ঢাকা বিভাগে বলে জানান তিনি।

এছাড়া , ঢাকার ভেতরে সর্বাধিক আক্রান্ত এলাকা হচ্ছে রাজারবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মোহাম্মদপুর, বংশাল, মহাখালী, মিরপুর, মিরপুর-১৪, তেজগাঁও, ওয়ারি, শাহবাগ, কাকরাইল ও উত্তরা।

এ বিভাগের অন্য খবর

Back to top button