নাগরিক সেবা

রমজানে ৫ হাজার সুবিধাবঞ্চিতদের বন্ধু হচ্ছে আমাল ফাউন্ডেশন

আবুশ বাশার মিরাজ: ‘ভাই, আমার চারটে ছেলে মেয়ে। বাসায় আজকের চালটাও নেই। কী যে করি? কাউকে বলতেও পারি না; আপনি যদি একটু সাহায্য করতেন।’ এরকম শত শত সাহায্যের আবেদন আসছে আমাল ফাউন্ডেশনের কাছে। আবার পানির মত পাতলা ডাল আর শুকনো মরিচ ভর্তা দিয়েই ভাত খাচ্ছেন । জানালেন, টানা চারদিন ধরে ওদের খাবার এটিই। আমালের ভলেন্টিয়াররাও অসহায় মানুষের তালিকা করতে গিয়ে দেখেন এমন নানা দুর্দশার চিত্র।

করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়েছে দিনমজুর, পথবাসী রিকশাচালকসহ হতদরিদ্র মানুষগুলো। এই কর্মহীন হয়ে পরা এই মানুষগুলো যেন অনাহারে না থাকে সেজন্য কাজ করছে সম্প্রতি ফোর্বস বিজয়ী দেশীয় স্বেচ্ছাসেবি সংগঠন ‘আমাল ফাউন্ডেশন’।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনা মোকাবেলায় সুবিধাবঞ্চিতদের মাঝে ত্রাণ বিতরণ, অবলা প্রাণিদের খাবার দেওয়া, হাত ধোয়াসহ বিভিন্ন কার্যক্রম পরিচালিত করছে আমাল ফাউন্ডেশন। ইতিমধ্যে সংগঠনটি দেশের বিভিন্ন জেলার ১০০০ হতদরিদ্র, দিনমজুরদের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, আলু, সয়াবিন তেল, সবানসহ প্যাকেটে করে পৌঁছে দিয়েছে।

মানবিক এমন উদ্যোগের বিষয়ে জানতে চাইলে আমাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক ইশরাত করিম ইভ বলেন, ‘আমাদের এবারের লক্ষ্য দেশের প্রান্তিক পর্যায়ে খাদ্যেকষ্টে থাকা পরিবারগুলো খুঁজে বের করে বন্ধু হয়ে পাশে দাঁডানো। তারই ধারাবাহিকতায় করোনার এই সংকটময় এই পরিস্থিতে রমজান মাসেও ৫ হাজার দরিদ্র মানুষের মাঝে খাবার ও উপহার সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে আমাল ফাউন্ডেশনের পক্ষ থেকে। ‘

মানবিক দায়বদ্ধতায় এগিয়ে আসুন আপনিও।
সাহায্য পাঠাবেন যেভাবে
Bkash 01748585166 ( personal)
01727896661 (Marchant)

Bank acc. AMAL Foundation
National Bank
Mohakhali Branch
Account Number: 1043002505951

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!