আইটি প্রশিক্ষণআইটি প্রশিক্ষণপেশাগত প্রশিক্ষণ

আগামী সপ্তাহে শুরু হবে বিওপিসি’র বিনামুল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষন

যারা ফ্রিল্যান্সিং জগতে ক্যারিয়ার গড়তে চান কিন্তু সঠিকভাবে গাইডলাইন পাচ্ছেন না, বুঝতে পারছেন না কোথায় থেকে কিভাবে কি শিখতে হবে তাদের জন্য বগুড়া অনলাইন প্রফেশনালস কমিউনিটি (বিওপিসি) নিয়ে এসেছে দারুণ সুযোগ ।
মহামারী করোনায় ঘরবন্দি মানুষের হাতে এখন অনেক সময় যা তারা বিভিন্নরকম প্রশিক্ষন নিয়ে সময়টা কাজে লাগাতে পারে ।

বেকার যুবক যুবতীরা অবসরের এই সময়টা যেনো প্রশিক্ষন নিয়ে সঠিকভাবে কাজে লাগাতে পারে, সেজন্য বিওপিসি শুরু করতে যাচ্ছে সম্পূর্ণ ফ্রি তে অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষন কোর্স ।
কোর্সের বিষয়ঃ অ্যাডমিন সাপোর্ট । এই কোর্সটি লাইভ ক্লাস ও ভিডিওর মাধ্যমে করানো হবে এবং খুব সহজেই কোর্সটি যে কেউ ঘরে বসে করতে পারবেন ।

বিওপিসির সভাপতি মাহমুদুর রহমান মাসুম জানান, আগামী দু’দিনের মধ্যে একটা রেজিস্ট্রেশন ফরম ছাড়া হবে এবং শুধু মাত্র রেজিস্টার্ড মেম্বার দের নিয়ে কোর্সটি শুরু হবে।
আগামী সপ্তাহ থেকে আমরা ইনশাআল্লাহ কোর্সটি শুরু করবো।

বিওপিসির সভাপতি আরও বলেন, “মূলতঃ আমরা সামাজিক দায়বদ্ধতা থেকেই বিওপিসি থেকে এই ফ্রি কোর্সটি আয়োজন করতে যাচ্ছি।
বৈশ্বিক মহামারির এই অবস্থায় সবাই আমরা এখন গৃহবন্দি ( হোম কোয়ারেন্টাইন এ আছি) তাই বাসায় থেকে এই অবসর সময়টা যেনো বেকার যুবক যুবতীরা কাজে লাগিয়ে ফ্রিল্যান্সিং ক্যারিয়ারের মাধ্যমে সঠিক গাইডলাইন নিয়ে এ পেশায় নিজেকে যোগ্য করে তুলে নিজের বেকারত্ব লাঘব এবং পরিবারের পাশে বা সমাজে অবদান রাখতে পারেন সেটাই আমাদের লক্ষ্য ।”

“Admin Support” এমন একটি ক্যাটাগরি যেখানে আপনি যদি সঠিক একটা গাইডলাইন পান, ইংরেজি এবং কম্পিউটারে/ইন্টারনেটে ব্যসিক ভালো থাকে তাইলে খুব সহজে ইনকামে যেতে পারবেন।
ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার গড়তে হলে অধ্যবসায় ও প্রচুর অনুশীলনের মাধ্যেমে অনেক বেশি দক্ষতা অর্জন এবং ধৈর্যশীল হবার কোনো বিকল্প নেই ।

এই কোর্সে যা যা শেখানো হবে তা এক নজরেঃ
*(Data Entry,
*Web Research,
*Lead generation (B2B),
*Product Research,
*Product upload/listing,
*Email Marketing (MailChimp).

এছাড়াও আপওর্য়াকে নিজের প্রোফাইল কিভাবে খুলবেন এবং 2 মিনিটের মধ্যে এপ্রুভ করাবেন।
এবং জব বিডিং (কাভার লেটার লেখার) এর সঠিক গাইডলাইন ।

সাধারনত এই ধরনের কোর্স করতে বিভিন্ন ট্রেনিং সেন্টরে 10,000 থেকে 15,000 হাজার টাকা নেওয়া হয় সেখানে আপনারা বিওপিসির উদ্দ্যগে সম্পূর্ণ ফ্রি তে কোর্সটি করতে পারবেন।

(বিঃদ্রঃ শুধুমাত্র Bogura Online Professionals Community (BOPC) গ্রুপের মাধ্যমেই এই কোর্সটি করানো হবে)

* বাসায় থাকুন, সুস্থ থাকুন, নিজের পরিবারকেও সুস্থ রাখুন ।

*কোর্স রেজিস্ট্রেশন এবং যাবতীয় তথ্যের জন্য এই ফেইসবুক গ্রুপে যুক্ত হতে পারেনঃ https://www.facebook.com/groups/bopc.org.bd/

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!