উপজেলাশিবগঞ্জ উপজেলা

শিবগঞ্জে কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীর বাড়িতে খাবার নিয়ে পুলিশ

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় পুলিশ সুপারের নির্দেশে হোম কোয়ারেন্টাইনে থাকা দুবাই ফেরত প্রবাসীর বাড়িতে খাবার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি নিয়ে হাজির হয়েছে পুলিশ।

শুক্রবার (২৭ মার্চ) শিবগঞ্জ উপজেলার বুড়ীগঞ্জ ইউনিয়নের বেলভুজা গ্রামে প্রবাসীর বাড়িতে গিয়ে খাবার পৌঁছে দেয় পুলিশের একটি দল।

জানা যায়, দুবাই ফেরত বেলভুজা গ্রামের শাহানুর রহমান হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তার বাড়িতে লাল পতাকা টানানো থাকায়, অত্র গ্রামের কোনো লোকজন তার বাড়ির আশপাশে যায় না। ওই বাড়ির লোকজন বাজারেও যেতে পারছেন না।

গত কয়েকদিনে বাড়িতে মজুত রাখা খাবার শেষ হয়ে যাওয়ায়। বাড়িতে টাকা থাকলেও বাজারে গিয়ে ও প্রয়োজনীয় জিনিসপত্র ও খাবার ক্রয় করতে পারছেন না। তাই উপায়ান্ত না পেয়ে ওই প্রবাসী ফোন করেন শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমানের কাছে। পরে প্রবাসীর কাছে বাড়িতে প্রয়োজনীয় কি কি জিনিস লাগবে শুনে নেয় ওসি।

শুক্রবার প্রয়োজনীয় জিনিসপত্র ও খাবার কিনে দুইটি কার্টুন প্রস্তুত করা হয়। সহকারি পুলিশ সুপার (শিবগঞ্জ-সোনাতলা সার্কেল) কুদরত-ই-খুদা শুভ ও শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান খাবারের কার্টুন নিয়ে ছুটে যায় বেলভুজা গামে।

প্রবাসী শাহানুর রহমানের বাড়ির কাছাকাছি গিয়ে প্রথমে দূরে থেকে হ্যান্ডমাইকে এবং পরে ফোনে বলেন আমরা পুলিশ আপনার পাশেই আছি। যে কোন প্রয়োজনে পুলিশকে জানান। তারপর নিরাপদ দূরত্ব বজায় রেখে খাবার পৌঁছে দেয়া হয়।

সহকারী পুলিশ সুপার খুদরত-ই-খুদা শুভ এ ব্যাপারে বলেন, রেমিট্যান্স যোদ্ধা আমাদের দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ভূমিকা রাখা এবং নিয়ম মেনে হোম কোয়ারান্টাইন এ আছেন, তাকে তো আমরা সহযোগীতা না করে পারি না। পুলিশ সুপার স্যারের নির্দেশনা ও পরামর্শক্রমেই প্রবাসীর বাড়িতে প্রয়োজনীয় জিনিসপত্র ও খাবার পৌঁছে দেয়া হয়েছে।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!