শিবগঞ্জ উপজেলা

বগুড়ার শিবগঞ্জে বউ দিল মুচলেকা, বরসহ ৮ জনের জরিমানা

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় করোনাভাইরাস আতঙ্কের মাঝেই সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আঁধারে বাল্যবিয়ের দায়ে বরসহ আটজনকে আটক করে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রোববার রাতে উপজেলার আলাদিপুর পাথারেরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবিরের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালান। পরে বরসহ আটক আটজনকে দুই হাজার টাকা করে জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়েছে।

শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, উপজেলার আলাদিপুর পাথারেরপাড়া গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে সীমা খাতুনের (১২) সঙ্গে পার্শ্ববর্তী আমজানি গ্রামের আবুল কালামের ছেলে সাকিবের (২০) বিয়ে ঠিক হয়।

রোববার রাতে বরপক্ষ কয়েকজন আত্মীয়স্বজনকে নিয়ে কনের বাড়িতে আসেন। বর যাত্রীদের আপ্যায়নের পর বিয়ে পড়ানোর প্রস্তুতি শুরু হয়। গোপনে খবর পেয়ে রাত ১০টার দিকে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবিরের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে যায়।

আদালতের উপস্থিতি টের পেয়ে কনের বাবা ও মা পালিয়ে যান। পুলিশ বর সাকিব, বরযাত্রী জিয়াউল ইসলাম, সবুজ, কলিম উদ্দিন, ফারুক, সুমন, রব্বানী ও আশরাফ আলীকে আটক করে। পরে আদালত বরসহ আটকদের প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করেন।

সবাই টাকা পরিশোধ করলে তাদের ছেড়ে দেয়া হয়। এ ছাড়া আদালত মুচলেকা নিয়ে কনে সীমা খাতুনকে পরিবারের জিম্মায় দেন। খবর – যুগান্তর

সম্পর্কৃত পোস্ট

error: Content is protected !!
Close
%d bloggers like this: