ফিচার

সবখানে যার সরব উপস্থিতি ডাঃ সামির হোসেন মিশু,আজ তার জন্মদিন

৫১তম জন্মদিনে বগুড়া লাইভ পরিবারের পক্ষ থেকে তার প্রতি রইল শ্রদ্ধা ও ভালোবাসা।

‘জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর…’ স্বামী বিবেকানন্দের ‘সখার প্রতি’ কবিতার অন্তিম এই চরন ধারণ করেন ডাঃ সামির হোসেন মিশু। পেশায় চিকিৎসক বর্তমানে বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। অনেকেই তাকে গরিবের ডাক্তার হিসেবে জানে।

বগুড়া নগরীর কেন্দ্রস্থল কৃষ্ণচূড়া চত্বরে গভীর রাত পর্যন্ত তাকে দেখা যায়। ওই সময় তিনি শ্রমজীবী মানুষকে চিকিৎসা সেবা দেন। জেলার বিভিন্ন স্থানে এবং কোন শিক্ষা প্রতিষ্ঠানে মেডিক্যাল ক্যাম্প হলে সেখানে তার সরব উপস্থিতি থাকে। বিগত বগুড়া লাইভ এর ৬ষ্ঠ বর্ষপূর্তি অনুষ্ঠানেও তার উপস্থিতি ছিল।

সাংস্কৃতিক কর্মকান্ডে, সামাজিক কোন কাজে, কখনও পূর্ণিমার রাতে নৌকা নিয়ে যমুনার চরে গিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানে তার দেখা পাওয়া যায়। বাঙালীর চিরন্তন ঐতিহ্যের অনুষ্ঠানে, লোকজ সংস্কৃতিতে বড় অবদান রাখেন। কোন অনুষ্ঠানে তিনি দেশের বিভিন্ন স্থানের বাউল ও লালনশিল্পীদের সংগঠিত করতে পারেন অল্প সময়ে। ডাঃ মিশুর সাংগঠনিক কর্মকান্ড পছন্দ করেন লালন সম্রাজ্ঞী ফরিদা পারভীন। অনেক অনুষ্ঠানে রক সঙ্গীতও পরিবেশন করেন। একুশে পদক পাওয়া শিল্পী আজম খানের গান শুনতে ও গাইতে ভালোবাসেন তিনি । ভাল সংগঠক হিসেবেও তার সুনাম আছে। স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি তিনি। তিনি আছেন পরিবেশবাদীদের সঙ্গে। জীব প্রেমেও দেখা যাচ্ছে তাকে। যারা শিকল পরা বন্দী বানর নিয়ে খেলা দেখায় তাদের জীবন বৃত্তান্ত জেনে বনের প্রাণীকে মুক্ত করার চেষ্টা করেন। যে বানর খেলা দেখায় তাকে বিকল্প কাজের সংস্থান করে নিতে বলেন।

বগুড়া লাইভ এর ৬ষ্ঠ বর্ষপূর্তি অনুষ্ঠানে ডাঃ সামির হোসেন মিশু

আজ এই গুণী মানুষটির ৫১ তম জন্মদিন।জন্মদিনে বগুড়া লাইভ পরিবারের পক্ষ থেকে তার প্রতি রইল শ্রদ্ধা ও ভালোবাসা। তিনিবগুড়া লাইভ এর পাশে ছিলেন এবং সর্বদা পাশে থাকবেন এই আশাই সবসময় করে বগুড়া লাইভ পরিবার।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!