আন্তর্জাতিক খবর

করোনা ভাইরাস: ইতালিজুড়ে রেড এলার্ট জারি

ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। সোমবার রাত থেকে সারাদেশে রেড এলার্ট জারি করেছেন দেশটির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তে।

আগে থেকেই ৩ এপ্রিল পর্যন্ত সারাদেশের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষনা করা হয়েছে। সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। ফুটবল লীগ সিরি-এ ৩ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। বার, রেস্টুরেন্ট, ব্যবসা প্রতিষ্ঠান সন্ধা ৬ টার মধ্যে বন্ধ করতে বলা হয়েছে। চাকুরী, ব্যবসা-বাণিজ্য এবং পারিবারিক বিশেষ প্রয়োজন ছাড়া সকলকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী।

নিজ শহর থেকে অন্য কোন শহরে না যাওয়ার জন্য সকলকে বলা হয়েছে। এ আইন অমান্যকারীদের ৩ মাসের জেল রেখে আইন পাশ করা হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে মৃতের সংখ্যা আরও বেড়েছে। বিগত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে প্রাণ হারিয়েছেন ৯৭ জন আর আক্রান্ত হয়েছে ১৭৯৭ জন। করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের পর সবচেয়ে বেশি আক্রান্ত ও নিহতের ঘটনা ঘটেছে ইতালিতে।

সোমবার ইতালির বেসামরিক সুরক্ষা সংস্থার ওয়েবসাইটে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ১৭২ জনে পৌঁছেছে। আর নিহতের সংখ্যা আগের দিনের ৩৬৬ থেকে বেড়ে ৪৬৩ জনে দাঁড়িয়েছে। দেশটির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তে বলেছেন, ‘অন্ধকারতম সময়’ পার করছে তার দেশ

সম্পর্কৃত পোস্ট

error: Content is protected !!
Close
%d bloggers like this: